সম্পাদকীয়……শ্যামনগরে বিজয় মেলার নামে নগ্ন নৃত্য ও প্রকাশ্য জুয়া

ডিসে. ২৩, ২০১৬ ১২:২৫ পূর্বাহ্ন

935631_10201226108320726_1485396394_nযখন ইতিহাস বিকৃতির হাত থেকে নতুন প্রজন্মকে রক্ষা করে মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের অগ্রগতির সঠিক ইতিহাস জানানো এবং দেশপ্রেমের শিক্ষার প্রসার ঘটানোর কথা, মুক্তবুদ্ধির বিকাশ ও সুস্থ সংস্কৃতির মাধ্যমে তরুণ প্রজন্মকে জঙ্গিবাদের ভয়াল গ্রাস থেকে রক্ষা করার কথাÑ কখনই শ্যামনগরে মহান বিজয়ের মাসে বিজয় মেলার আড়ালে প্রকাশ্যে চলছে নগ্ন নৃত্য আর জুয়া। মৌলবাদিরা ঠিক যেসব অভিযোগ তুলে বাঙালি সংস্কৃতিতে মৌলিক বিষয়গুলোর বিরুদ্ধে অপপ্রচার চালায় সেই পথেই হাঁটছে ওই মেলার আয়োজকরা।
মেলায় যেখানে যাত্রা পালায় জাতির শ্রেষ্ঠ সন্তানদের বীরত্বের গাঁথা প্রচার করার কথা, আমাদের আবহমান সংস্কৃতির বিভিন্ন পালা গান মঞ্চস্থ করার মাধ্যমে সৃস্থ বিনোদনে মুগ্ধ করার কথা দর্শকদের, সেখানে অসুস্থ সংস্কৃতির চর্চাই কেবল হচ্ছে।
বুঝতে কারও বাকি থাতাকার কথা নয়Ñ যাদের দায়িত্ব রয়েছে এসকল বিষয়গুলো নজরদারি করার তারাই মোটা অংকের টাকা উৎকোচ নিয়ে এসব অশ্লীলতা আর জুয়ার আসর দেখেও না দেখার ভান করে যাচ্ছেন।
সামনে এসএসসি ও এইসএসসি পরীক্ষা। শ্যামনগরের হাজার হাজার পরীক্ষার্থীর ভবিষ্যতের কথা কি একবারও মনে হয়নি প্রশাসনের? আমরা আশা করব কর্তৃপক্ষের শুভবুদ্ধির উদয় হবে এবং তারা সুস্থ সংস্কৃতির চর্চাকেই বরং উৎসাহিত করবেন।
শুক্রবার, ২৩ ডিসেম্বর ২০১৬
সাতক্ষীরা


Leave a Reply