সম্পাদকীয়….সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচন নিয়ে ষঢ়যন্ত্র ও আমাদের প্রত্যাশা

ডিসে. ২৪, ২০১৬ ১:২৫ পূর্বাহ্ন

58970_1525338781166_3929884_nসাতক্ষীরাবাসী অধীর আগ্রহে অপেক্ষা করে আছে আগামী ২৮ ডিসেম্বর নির্ধারিত দিনে অনুষ্ঠিতব্য জেলা পরিষদ নির্বাচনের জন্য। যদিও এ নির্বাচনে শুধুমাত্র জেলায় স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ে নির্বাচিত জনপ্রতিনিধিরাই ভোট দিবেন, কিন্তু জেলার ২২ লক্ষ মানুষের উৎকণ্ঠা এই নির্বাচনকে ঘিরে। কারণ একের পর এক রিটের মঞ্চায়ন চলছে এই নির্বাচন নিয়ে।

আমাদের মহান সংবিধানে প্রজাতন্ত্রের সকল স্তরে নিযুক্ত কর্তৃপক্ষের উপর নির্বাচিত কর্তৃপক্ষের অস্তিত্বের সুষ্পষ্ট বিধান থাকলেও বহুদিন ধরে সকল সরকার এর লঙ্ঘন করে আসছে। নির্বাচন পদ্ধতি নিয়ে কিছুটা বিতর্ক থাকলেও জেলা পরিষদের মত গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে অবশেষে আমরা পেতে যাচ্ছি নির্বাচিত একজন চেয়ারম্যান এবং তার সদস্যদের।

এদিকে সাতক্ষীরাকে জেলা পরিষদ নির্বাচন যেন যথাসময়ে না হয় সে চেষ্টার কোন কমতি রাখছে না একটি চক্র। সম্ভবত নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনে দুর্নীতিতে আকণ্ঠ নিমজ্জিত একটি পক্ষ পেছন থেকে এই কলকাঠি নাড়ার কাজটি করছেন। দেশের বিচার ব্যবস্থার প্রতি আমাদের গভীর আস্থা রয়েছে। আমরা প্রত্যাশা করছি সাধারণ মানুষের আশা-আকাক্সক্ষার প্রতিফলন ঘটিয়ে সকল প্রতিবন্ধকতা সত্বেও ২৮ ডিসেম্বর এই নির্বাচন অনুষ্ঠিত হবে। আর সেই নির্বাচনের মধ্য দিয়ে একটি পরিচ্ছন্ন জেলা পরিষদ প্রশাসন পাবে সাতক্ষীরা জেলাবাসী।

শনিবার, ২৪ ডিসেম্বর ২০১৬


Leave a Reply