এ সপ্তাহে রাতের তাপমাত্রা আরও কমবে

জানু. ৭, ২০১৭ ১০:২৬ পূর্বাহ্ন

winterআবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী সারাদেশে তাপমাত্রা আরও হ্রাস পেতে পারে। বিশেষ করে এ সপ্তাহে রাতের তাপমাত্রা আরও কমতে পারে। সর্বশেষ তথ্যানুযায়ী সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেতুলিয়ায়। শনিবার সেখানে তাপমাত্রা ছিলো ৮.১ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে ঘন কুয়াশায় ব্যাহত হচ্ছে নৌ চলাচল। কুয়াশার কারণে দেশের প্রধান তিনটি নৌপথে ৬-৮ ঘণ্টারও বেশি চলাচল বন্ধ রাখা হয়। দৌলতদিয়া-পাটুরিয়া, শিমুলিয়া-কাওরাকান্দি ও শরীয়তপুর-চাঁদপুর নৌপথে সব ধরনের নৌযান চলাচল স্থবির হয়ে পড়েছে।

গতকাল শুক্রবার রাত ১২টার পর থেকে আজ শনিবার শেষ খবর পাওয়া পর্যন্ত শরীয়তপুর-চাঁদপুর ও শিমুলিয়া-কাওরাকান্দি রুটে নৌচলাচল বন্ধ রয়েছে। দৌলতদিয়া-পাটুরিয়া রুটে গতকাল শুক্রবার দিবাগত রাত দেড়টা থেকে নৌচলাচল বন্ধ রয়েছে।

কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুতেও যান চলাচল ব্যহত হওয়ার খবর পাওয়া গেছে। রাতে কয়েক দফা বন্ধের পর শনিবার সকালে দুইটি লেনে ধীরগতিতে যান চলাচল শুরু হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া দৃশ্যপটের সংক্ষিপ্তসারে জানানো হয়, দক্ষিণ আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

তবে অধিদপ্তরের দেয়া তথ্য অনুযায়ী আগামী ৪৮ ঘণ্টায় দেশের আবহাওয়ায় বড় ধরণের কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।


Leave a Reply