একরাম হত্যায় ৩৯ জনের মৃত্যুদণ্ড, ১৬ জনকে খালাস


বহুল আলোচিত ফেনীর ফুলগাজী উপজেলার সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি একরামুল হক একরাম হত্যার মামলার রায় ঘোষণা করা হয়েছে। রায়ে ৩৯ জন আসামিকে মৃত্যুদণ্ড এবং ১৬ জনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

ফেনী জেলা ও দায়রা জজ আমিনুল হক এই মামলার রায় ঘোষনা করেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তদের মধ্যে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আদেল, পৌর কমিশনার আবদুল্লাহিল মাহমুদ শিবলু, ফুলগাজী উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক জাহিদ চৌধুরীসহ ৩৯ জন আসামি রয়েছেন। মামলার প্রধান আসামি বিএনপি নেতা মাহাতাব উদ্দিন চৌধুরী মিনার ও জেলা যুবলীগ নেতা জিয়াউল আলম মিষ্টারসহ ১৬ জনকে খালাস দেয়া হয়েছে।

২০১৪ সালের ২০ মে প্রকাশ্যে শহরের একাডেমি এলাকায় একরামকে গুলি করে, কুপিয়ে ও গাড়িসহ পুড়িয়ে নৃংশসভাবে হত্যা করে দুর্বৃত্তরা। হত্যার ঘটনায় জড়িত একের পর এক হত্যাকারীরা গ্রেফতার হতে থাকলে মুখোষ উম্মোচিত হয় ঘটনার নৈপথ্য কাহিনী। বেরিয়ে আসে সরকার দলীয় অন্তঃকোন্দলের কারণে হত্যা করা হয় একরামকে। হত্যার সাথে রাঘব-বোয়ালদের নাম বেড়িয়ে এলে গা ঢাকা দিয়ে আত্মগোপনে যায় হত্যাকারীরা। হত্যার পর ফুসে ওঠে এলাকাবাসী, হরতাল-অবরোধ-বিক্ষোভসহ মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করে তারা।

একরাম হত্যার ঘটনায় তার বড় ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে বিএনপি নেতা মাহাতাব উদ্দিন আহম্মেদ চৌধুরী মিনারের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩০-৩৫ জনকে আসামি করে মামলা করে।

Related posts

Leave a Comment