ব্যাংক লুণ্ঠনকারীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে হবে-সংসদে এমপি লুৎফুল্লাহ


নিজস্ব প্রতিবেদক: ব্যাংক লুণ্ঠনকারীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার দাবি জানিয়েছেন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য ও সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ। সোমবার জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এই দাবি জানান।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হওয়া সংসদ অধিবেশনে তিনি বলেন, অর্থনৈতিক উন্নয়নের স্বার্থে বিদেশে অর্থপাচার বন্ধ করতে হবে। মৌলবাদি শক্তির অর্থনৈতিক ভিত্তি ভেঙ্গে দিতে হবে। ঘুষ-দূর্নীতি বন্ধ করে সর্বস্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। গ্রাম শহরের বৈষম্য নিরসনে কৃষিখাত ও কৃষি শ্রমিকদের উন্নয়নে নতুন কর্মপরিকল্পনা প্রণয়নের আহ্বান জানান তিনি।
মহান মুক্তিযুদ্ধের বৈষম্যহীন ও অসাম্প্রদায়িত বাংলাদেশের চেতনার কথা তুলে ধরে এমপি মুস্তফা লুৎফুল্লাহ বলেন, অনেক প্রতিকূল পরিবেশ মোকাবেলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। জঙ্গি সন্ত্রাস দমন হয়েছে। ডিজিটাল বাংলাদেশ এগিয়ে চলেছে। কিন্তু ষড়যন্ত্র-চক্রান্ত থেমে নেই। ষড়যন্ত্র-চক্রান্ত মোকাবেলা করেই আগামী নির্বাচনে ১৪ দলীয় জোটকে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। বিজয় নিশ্চিত করতে হবে।
তৃণমূল মানুষের নেতা মুস্তফা লুৎফুল্লাহ বলেন, সাতক্ষীরাসহ উপকূলীয় এলাকা দুর্যোগ প্রবণ। যে কারণে সেখানেব বেকারত্বও বেশী। এই বেকারত্ব লাঘবে সাতক্ষীরায় একটি অর্থনৈতিক জোন গড়ে তুলতে হবে। কপোতাক্ষ-বেতনাসহ এলাকার নদীগুলো খনন করে পানির স্বাভাবিক প্রবাহ নিশ্চিত হবে। একটি পাবলিক বিশ্ববিদ্যালয়সহ শিক্ষার উন্নয়নে কার্যকর উদ্যোগ নিতে হবে। তিনি তালা সদর ইউনিয়নকে পৌরসভা ও পাটকেল ঘাটা থানাকে উপজেলায় উন্নীত করার দাবি জানান।

Related posts

Leave a Comment