মৎস্য চাষে জেলার সর্বাগ্রে কলারোয়া : উপজেলা চেয়ারম্যান স্বপন


নিজস্ব প্রতিনিধি :
কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন বলেছেন- ‘মৎস চাষে সারা বিশ্বে বাংলাদেশের অবস্থান ৩ নম্বরে। আর সারা বাংলাদেশে সাতক্ষীরা সর্বাগ্রে, সাতক্ষীরা জেলার সর্বাগ্রে হলো কলারোয়া উপজেলা।’
বুধবার (১৮জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা অডিটোরিয়ামে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে কলারোয়ায় এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
বিভিন্ন মিডিয়ার সাংবাদিকদের নিয়ে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ও সংবাদকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।
ফিরোজ আহম্মেদ স্বপন আরো বলেন- ‘সঠিক তথ্যের মাধ্যমে মাছ চাষে উৎসাহ, আর্থিক অনুদান, স্বল্প ও বিনা সুদে ক্ষুদ্র ঋনসহ মৎস্য চাষ ও মৎস্যজীবীদের ভাগ্গোন্নয়নে কাজ করছে সরকার।’
‘স্বয়ং সম্পূর্ন মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’- শীর্ষক স্লোগানে মৎস সপ্তাহ উদযাপন কমিটি ও উপজেলা মৎস্য দপ্তর ওই সংবাদ সম্মেলনের আয়োজন করে।
মাছ চাষের অন্যতম অর্থনৈতিক জোন হিসেবে কলারোয়া উপজেলাকে অবহিত করে এবং ভাগ্য ফেরানো কৃতি মাছ চাষী ব্রজবাক্সার সাইফুল ইসলামের কৃতিত্বের কথা উল্লেখ করে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ও উপস্থাপনা করেন ভারপ্রাপ্ত সিনিয়র উপজেলা মৎস্য অফিসার বজলুর রহমান সরদার।
অনুষ্ঠানে সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন কলারোয়া নিউজ’র সম্পাদক প্রভাষক আরিফ মাহমুদ, সিনিয়র সাংবাদিক শিক্ষক দীপক শেঠ, শেখ জুলফিকারুজ্জামান জিল্লু প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, আব্দুল আজিজ ও সরদার জিল্লুর রহমান।
এসময় আরো উপস্থিত ছিলেন- প্রবীন সাংবাদিক আনোয়ার হোসেন, সহকারী অধ্যাপক কেএম আনিছুর রহমান, সুজাউল হক, জুলফিকার আলী, ফারুক হোসেন রাজ, জাহাঙ্গীর আলম লিটন, আব্দুর রহমান, আতাউর রহমান, ডা.আসাদুজ্জামান আসাদ, ফিরোজ জোয়ার্দার, এসএম জাকির হোসেন, কামরুজ্জামান, মোজাফ্ফার হোসেন পলাশ, মুজাহিদুল ইসলাম, মৎস্য সম্প্রসারণ অফিসার পঙ্কজ বাহাদুর, মৎস্য দপ্তরের ক্ষেত্র সহকারী আবুল কাসেম ও মনিরুজ্জামান

Related posts