আজকের সেরা

সাতক্ষীরা মেডিকেলে পুতে রাখা বিপুল সরকারি ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম উদ্ধার

By Daily Satkhira

May 25, 2019

সুভাষ চৌধুরী/আসাদুজ্জামান: সাতক্ষীরা সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসের মাটিতে পুতে রাখা বিপুল পরিমান ওষুধ ও চিকিৎসা সামগ্রী উদ্ধার করা হয়েছে। শনিবার ভোরের বৃষ্টিতে ভিজে উঠে বস্তাগুলি বেরিয়ে পড়ে। এরপর তা উদ্ধার করে পুলিশ।

আজ দুপুরে ওই ওষুধ ফের মাটি চাপা দেওয়ার জন্য স্টোর কীপারের সাথে শ্রমিকদের দরকষাকষির সময় বিষয়টি জানাজানি হয়। এসব ওষুধ সরকারের দেওয়া। এর পরিমান কমপক্ষে ১৫ বস্তা বলে দাবি হাসপাতাল কর্মচারিদের । সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান ওষুধ ভর্তি বস্তাগুলি ড্রেনের মধ্যে পড়ে থেকে পচে ওঠে। এর থেকে কিছু স্যাম্পল আমরা জব্দ করেছি। তিনি বলেন কে বা কারা এই ওষুধ লোপাটের সাথে জড়িত তা তদন্ত না করে বলা সম্ভব নয়।

এদিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শাহজাহান আলি বলেন আমি অফিস থেকে চলে আসার পর দুপুরে খবরটি জানতে পেরেছি। তিনি বলেন ক্যান্টিনের পেছনে সেপটিক ট্যাংকের ধারে বহু টাকা মূল্যের এ ওষুধ মাটি চাপা দেওয়া ছিল। বৃষ্টির পানিতে ভিজে তা বেরিয়ে পড়ে। এর মধ্যে বিভিন্ন ধরনের ওষুধ রয়েছে যার মেয়াদ ২০২২ সাল পর্যন্ত। সাথে গজ ব্যান্ডেজ ও ক্যানোলা রয়েছে বলে জানান তিনি। ডা. শাহজাহান আরও বলেন এসব ওষুধ হাসপাতালের ষ্টোর থেকে খোয়া যায়নি। এমনকি এসব ওষুধ ও চিকিৎসা সামগ্রী তার সময়কালে ক্রয় করা হয়নি।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা জানান তারা তাদের প্রয়োজনীয় ওষুধ না পেয়ে বাজার থেকে কিনে আনতে বাধ্য হন। অথচ সরকারের দেওয়া কোটি কোটি টাকার ওষুধ যা বিনামূল্যে দেওয়ার কথা তা চুরি করে যাচ্ছে অসাধু ব্যক্তিরা। তারা ওষুধ লোপাটের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।