আন্তর্জাতিক

ভারতে নির্বাচনে জিতেই গোরক্ষার নামে তিন মুসলিমকে নির্মম নির্যাতন!

By Daily Satkhira

May 25, 2019

বিদেশের খবর: ভারতের সদ্য সমাপ্ত লোকসভা নির্বচনের ফল বের হতে না হতেই ফের শুরু হয়ে গেল গোরক্ষকদের তাণ্ডব। গরু পাচারের অভিযোগে এক নারীসহ তিন মুসলিমকে গাছে বেঁধে পেটানো হল। মধ্যপ্রদেশের সিওনিতে। পুলিশ এক জনকে পরে গ্রেপ্তার করেছে। নিগ্রহকারীদের বিরুদ্ধে দায়ের করা হয়েছে মামলা।

নির্যাতিতরা জানিয়েছেন, তাদের শুধু গাছে বেঁধেই পেটানো হয়নি, বিজেপির স্লোগান ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতেও বাধ্য করানো হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একটি গরু নিয়ে অটো রিকশায় চেপে সিওনি দিয়ে যাচ্ছিলেন এক নারী-সহ তিন মুসলিম। কোনোভাবে সেই খবর পৌঁছে যায় গোরক্ষকদের কানে। সঙ্গে সঙ্গে লাঠি, বাঁশ নিয়ে অটো রিকশাটিকে তাড়া করেন গোরক্ষকরা। এককসময় ধরেও ফেলেন অটো রিকশার ওই তিন আরোহীকে।

এরপর ওই তিনজনকে গাড়ি থেকে নামিয়ে একটি গাছের সঙ্গে বেঁধে ফেলা হয়। এক এক করে ধৃতদের বেধড়ক পেটাতে শুরু করেন গোরক্ষকরা। পরে তাদের মাটিতে ফেলেও প্রচণ্ড মারধর করা হয়। ধৃতদের দিয়েই বেধড়ক পেটানো হয় নারীকে। রাস্তায় দাঁড়িয়ে তা দেখতে থাকেন পথচারীরা। তার পরেই ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতে শুরু করেন গোরক্ষকরা। ধৃত মুসলিমদেরও বাধ্য করানো হয় ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতে।

পুরো ঘটনাটির ভিডিও পরে ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। ওই ঘটনার তীব্র নিন্দা করে এআইএমআইএম দলের প্রধান আসাদুদ্দিন ওয়াইসি তার টুইটে লেখেন, ‘মোদির ভোটাররা এইভাবে মুসলিমদের উপর অত্যাচার আবার শুরু করে দিল। এটাই নতুন ভারতের ছবি।’