আজকের সেরা

সাতক্ষীরার স্বাস্থ্যখাতের দুর্নীতিবাজদের বিচারে সকলকে এগিয়ে আসতে বললেন এমপি রুহুল হক

By Daily Satkhira

May 25, 2019

বিশেষ প্রতিনিধি: সাতক্ষীরার স্বাস্থ্য খাতের একের পর এক মেগা দুর্নীতির খবর সামনে আসছে। আর ঠিক সেসময় বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে সফল ও দক্ষ স্বাস্থ্যমন্ত্রী হিসেবে পরিচিতি পাওয়া সাবেক স্বাস্থ্যমন্ত্রী বর্তমানে সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. আ ফম রুহুল হক ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এসব দুর্নীতির সাথে জড়িতদের বিচার ও কঠোর শাস্তির দাবি জানালেন। ডা. রুহুল হত এমপি তার স্ত্রীর জটিল অপারেশনের জন্য এই মুহূর্তে সিঙ্গাপুরে অবস্থান করছেন। হাসপাতালে বসে তিনি এই স্ট্যাটাসটি দিয়েছেন বলে তার প্রেস সেক্রেটারি ডেইলি সাতক্ষীরা-কে জানিয়েছেন।

উল্লেখ্য, সম্প্রতি সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মাধ্যমে প্রায় ১৮ কোটি টাকার যন্ত্রপাতি ও চিকিৎসা সরঞ্জাম ক্রয়ে দুর্নীতি ও সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে কোটি কোটি টাকার কেনাকাটায় দুর্নীতির তথ্য বেরিয়ে এসেছে। দুর্নীতি দমন কমিশন বিষয়টির তদন্তও করছে। সাতক্ষীরার নাগরিক অধিকার আদায়ে কাজ করা সংগঠন নাগরিক আন্দোলন মঞ্চ, সাতক্ষীরা সিভিল সার্জন অফিস ঘেরাও, পথ সভা এমনকি প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপিও প্রদান করে।

এসব বিষয় নিয়ে যখন মানুষের মুখে মুখে আলোচনা চলছে তখনই হঠাৎ আজ শনিবার দুপুরে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যান্টিনের পাশে উদ্ধার হয় মাটিচাপা দেয়া বস্তা বস্তা সরকারি ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম। এসকল ঘটনায় ব্যাথিত হয়ে সাবেক স্বাস্থ্য মন্ত্রী আজ রাত ১০টার দিকে তার নিজ ফেসবুক একাউন্টে এসকল দুর্নীতি ও অনিয়মের সাথে জড়িতদের বিচারে সকলের সহযোগিতা কামনা করে একটি স্ট্যাটাস দিয়েছেন। তিার ফেসবুক স্ট্যাটাসটি নিচে হুবহু তুলে ধরা হলো-

“সাতক্ষীরা মেডিকেল কলেজ ও ডিস্ট্রিক্ট হাসপাতাল সম্বন্ধে যে সকল তথ্য বেরিয়ে এসেছে, তা দেখে সত্যিই খারাপ লাগে। জননেত্রী শেখ হাসিনা কষ্ট করে সাধারণ মানুষের সেবার জন্য হাসপাতাল তৈরি করেন, ওষুধ পাঠান গরিবের স্বাস্থ্য ব্যবস্থার উন্নতির জন্য। দুর্বৃত্তরা সাধারণ মানুষের ভালো চায় না, শুধু নিজেদের পকেট এর ভর্তি কি করে হবে সেই ব্যবস্থার জন্য ব্যস্ত থাকে। আমাদের সকলের দায়িত্ব যারা এ সকল কাজের সাথে জড়িত তাদেরকে ধরিয়ে দেওয়া, স্বাস্থ্য মন্ত্রণালয়, দুদক, ইন্টেলিজেন্স এজেন্সি কর্মকর্তাদের আমি অনুরোধ জানাচ্ছি, সকলে মিলে এগিয়ে আসুন। সাতক্ষীরা জনগণের প্রতি আমার আহবান, আপনারা সকলে মিলে এই দুর্বৃত্তদের ধরিয়ে দিন। জননেত্রী শেখ হাসিনা’কে সাহায্য করুন। দুর্বৃত্তদের হাত থেকে দেশকে মুক্ত করুন। সাতক্ষীরাকে দুর্বৃত্তদের হাতে হাত থেকে মুক্ত করতে হলে সকলে মিলে একসাথে কাজ করতে হবে। জয় বাংলা জয় বঙ্গবন্ধু”