সাতক্ষীরা

যুক্তরাষ্ট্রে টর্নেডোতে হোটেল ধূলিস্যাৎ, বহু হতাহতের শঙ্কা

By Daily Satkhira

May 26, 2019

বিদেশের খবর: যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যে শক্তিশালী টর্নেডোর আঘাতে একটি হোটেল ভবন মাটির সঙ্গে মিশে গেছে। এ ঘটনায় ব্যাপক হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

ডেইলি মেইল এবং অ্যাকু ওয়েদার জানিয়েছে, আমেরিকান বাজেট ভ্যালু ইন নামের এই হোটেলটি ছাড়াও পার্শ্ববর্তী হাইওয়ে ৮১ এবং ইন্টারস্টেট ৪৪ মহাসড়কের মোড়ে অবস্থিত একটি মোবাইল হোম পার্ক ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্থানীয় সময় শনিবার গভীর রাতে ওকলাহোমার এল রেনো শহরে আঘাত হানে। ওকলাহোমার ইতিহাসে এত ভয়াবহ টর্নেডো গত ছয় বছরে এই দ্বিতীয়বার হলো।

টর্নেডোর ঘটনায় এখন পর্যন্ত ২ জন নিহতের খবর পাওয়া গেলেও এখনো অগণিত মানুষ নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে অ্যাকু ওয়েদার।

স্থানীয়রা জানিয়েছে, টর্নেডোটি হোটেল ভবনে আঘাত হানার কিছুক্ষণের মধ্যেই আশপাশের লোকজন সেখান থেকে আক্রান্তদের উদ্ধার করা শুরু করে। ধারণা করা হচ্ছে, ঘটনার সময় হোটেলটিতে ৩০ জনের বেশি মানুষ অবস্থান করছিল।

এল রেনোর মেয়র ম্যাট হোয়াইট জানিয়েছেন, টর্নেডোর আঘাতে বর্তমানে পরিস্থিতি খুবই গুরুতর। মোবাইল হোম পার্কটির অবস্থাও ভয়াবহ বলে জানিয়েছেন তিনি।

স্থানীয় লোকজনদেরকে জরুরী ছাড়া অন্য যে কোনো সহায়তার জন্য শহর কর্তৃপক্ষের সামাজিক যোগাযোগ মাধ্যমের পেজসহ সাধারণ সহায়তা ডায়াল লাইনগুলোতে যোগাযোগ করতে আহ্বান জানিয়েছেন, যেন জরুরি সহায়তা নাম্বার ৯১১ এর কোনো লাইন ব্যস্ত না থাকে।