জাতীয়

খালেদা জিয়ার সম্মানে ৩০ টাকার ইফতার করলো বিএনপি

By Daily Satkhira

May 28, 2019

রাজনীতির খবর: খালেদা জিয়ার কারাবিধি অনুযায়ী ৩০ টাকার ইফতারের সঙ্গে মিল রেখে জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের নিয়ে ৩০ টাকার ইফতার করেছে বিএনপি।

মঙ্গলবার সন্ধ্যায় ইস্কাটন লেডিস ক্লাবে এই ইফতার অনুষ্ঠিত হয়। রাজনৈতিক নেতাদের সম্মান ইফতারে খালোদা জিয়ার পক্ষে থেকে ইফতারে আয়োজন করে বিএনপি।

ইফতারে আগে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা যখন আজকে এখানে সমবেত হয়েছি তখন বিএসএমএমইউ হাসপাতালে ছোট একটি কক্ষে খালেদা জিয়া তার ইফতারের জন্য অপেক্ষা করছেন। তার ইফতারির জন্য সরকারি বরাদ্দ মাত্র ৩০ টাকা। সেই জন্য আমরা আজকে যে ইফতারির আয়োজন করেছি তা ৩০ টাকার মধ্যে সীমাবদ্ধ রেখেছি।

ইফতারে আগত অতিথিদের কাছে দুঃখ প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, আমি আগত অতিথিদের কাছে অনুরোধে জানাবো কষ্ট হলেও তা আন্তরিকভাবে স্বীকার করে নেবেন। শুধুমাত্র খালেদা জিয়ার প্রতি সম্মান রেখে৷

মির্জা ফখরুল বলেন, বিএনপির চেয়ারপার্সন খালেদ জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে আপনাদের স্বাগত জানাচ্ছি। অত্যন্ত ভারাক্রান্ত হৃদয় নিয়ে আজকে আমরা এই আয়োজন করেছি।

খালেদা জিয়া গণতন্ত্রের জন্য সবচেয়ে বেশি সংগ্রাম করেছেন বলে দাবি করে বিএনপির মহাসচিব বলেন, আজকে সেই নেত্রীকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, আজকের ইফতার ও দোয়া সবটুকু নিবেদন করতে চাই খালেদা জিয়াসহ হাজার হাজার নেতাকর্মী যারা কারাগারে বন্দী আছেন তাদের প্রতি।

বিএনপির মহাসচিব বলেন, জগদ্দল পাথরের মত একটি সরকার বুকের ওপর চেপে বসেছে বলে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, সম্পূর্ণ গণতন্ত্র ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিয়ে একদলীয় শাসন ব্যবস্থা আমাদের ওপর চাপিয়ে দিয়েছে। আমরা একটা ভয়াবহ পরিণতির দিকে এগিয়ে যাচ্ছি। ইফতার আরও মাহফিলে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমির উদ্দীন সরকার, ড. আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, আলতাফ হোসেন চৌধুরী, বরকত উল্লাহ বুলু, আব্দুল আউয়াল মিন্টু, শামসুজ্জামান দুদু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, শওকত মাহমুদ, চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, মিজানুর রহমান মিনু, হাবিবুর রহমান হাবিব, আব্দুল হাই শিকদার, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খান, নাজমুল হক নান্নু, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ।