খেলা

বাজেভাবে হেরে বিশ্বকাপের প্রস্তুতি সারল বাংলাদেশ

By Daily Satkhira

May 29, 2019

খেলার খবর: ইংল্যান্ড বিশ্বকাপের আত্মবিশ্বাসের রশদ আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ জিতেই পেয়েছে বাংলাদেশ। ভারতের বিপক্ষে ম্যাচটা প্রকৃত অর্থেই তাই ছিল গা গরমের। পাকিস্তানের বিপক্ষে ম্যাচটা বৃষ্টির কারণে ভেসে গেছে। ভারতের বিপক্ষে ম্যাচে ব্যাটে-বলে ভালো করতে পারলে তাই আত্মবিশ্বাস তুঙ্গে থাকত। তবে কোহলিদের বিপক্ষে ৯৫ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। সেরেছে বিশ্বকাপের প্রস্তুতি। এখন ময়দানি লড়াইয়ে টাইগারদের সেরাটা দেওয়ার পালা।

কার্ডিফের সোপিয়া গার্ডেনে টস জিতে শুরুতে বোলিং নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি। ভারতকে শুরুতে চাপে ফেলে দেন রুবেল-মুস্তাফিজরা। তুলে নেন ১০২ রানে ৪ উইকেট। সেখান থেকে কেএল রাহুল এবং এমএস ধোনীর সেঞ্চুরিতে ৭ উইকেটে ৩৫৯ রান তোলে ভারত। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ ২৬৪ রানে অলআউট হয়েছে।

ভারতের বড় রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই টাইগার ওপেনার সৌম্য সরকার এবং লিটন দাস ভালো শুরু করেন। তারা তুলে ফেলেন ৪৯ রান। এরপর জাসপ্রিত বুমরাহর দুই বলে আউট হন সৌম্য সরকার এবং সাকিব আল হাসান। পরে লিটন এবং মুশফিক ফিফটি করে চাপ সামাল দেন। এরপর যুজবেন্দ্র চাহাল দুই বলে লিটন দাস ও মোহাম্মদ মিঠুনকে ফেরান।

লিটন দাস ৭৩ করে আউট হন। এরপর মাহমুদুল্লাহ-সাব্বিররা থিতু হবার আগেই সাজঘরে ফিরে যান। তবে মুশফিকের ব্যাটে আশা দেখছিল বাংলাদেশ। তিনি ৯৪ বলে ৯০ রানের দারুণ এক ইনিংস খেলে আউট হন। তারপরে মোসাদ্দেক দ্রুত আউট হলে বড় হারের সামনে পড়ে যায় বাংলাদেশ। মেহেদি মিরাজ এবং সাইফউদ্দিন সেই হার ছোট করতে পারেননি। মেহেদি মিরাজ আউট হন ২৭ রান করে। সাইফের ব্যাট থেকে আসে ১৮ রান।

এরআগে শুরুতে ব্যাট করে ভারতের হয়ে চারে নেমে কেএল রাহুল খেলেন ৯৯ বলে ১০৮ রানের ইনিংস। এমএস ধোনীর ব্যাট থেকে আসে ৭৮ বলে ১১৩ রান।বাংলাদেশের হয়ে সাকিব এবং রুবেল ‍দুটি করে উইকেট নেন। ভারতের দুই লেগ স্পিনার কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহাল তিনটি করে উইকেট নেন। বুমরাহ দুটি এবং রবিন্দ্র জাদেজা একটি উইকেট নেন।