জাতীয়

চাঁদা না দেয়ায় অটোচালকের ওপর পুলিশের নির্মম নির্যাতন!

By Daily Satkhira

May 31, 2019

দেশের খবর: নারায়ণগঞ্জের বন্দরে রাশেদ (৪০) নামে এক অটোরিকশা চালকের ওপর নির্মম নির্যাতন চালিয়েছে কাঁচপুর হাইওয়ে থানার টহল পুলিশ।

বৃহস্পতিবার বিকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বন্দরের মদনপুর বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে।

আহত চালক লালমনিরহাট তেঁতুলিয়া গ্রামের কাশেম আলীর ছেলে।

হাইওয়ে পুলিশ অটোচালককে পিটিয়ে আহত করার ঘটনা ছড়িয়ে পড়লে মদনপুর এলাকার কয়েকশ রিকশা ও অটোবাইকচালক বিক্ষুব্ধ হয়ে উঠেন। উত্তেজিত রিকশা চালকরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে।

বেলা পৌনে ৩টা থেকে ৪টা পর্যন্ত মহাসড়কের কাঁচপুর থেকে মোগরাপাড়া পর্যন্ত ১০ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়। আহত অটোরিকশা চালক রাশেদ স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

হাইওয়ে পুলিশকে চাঁদা না দেয়ায় চালক রাশেদকে পিটিয়ে আহত করা হয়েছে বলে অটোরিকশা চালকরা অভিযোগ করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মদনপুর বাসস্ট্যান্ড থেকে অটোরিকশা নিয়ে রাশেদ বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে বন্দরের লাউসার গ্রামে যাচ্ছিলেন। তিনি ইস্ট টাউনের গেটের সামনে মহাসড়কে মোড় ঘুরতে চেষ্টা করেন। এ সময় কাঁচপুর হাইওয়ে পুলিশের সঙ্গে ডিউটিরত আর্ম পুলিশের দুই সদস্য অটোচালক রাশেদকে বেধরক লাঠিপেটা করেন। তাদের পিটুনিতে রাশেদ অটোরিকশা থেকে মাটিতে লুটিয়ে পড়েন। পরে পুলিশের দুই সদস্য আহত রাশেদের বুকে লাথি দিলে তিনি জ্ঞান হারান।

এ সময় উপস্থিত লোকজন ও অন্যান্য অটোচালকরা দুই পুলিশ সদস্যের ওপর চড়াও হয়। পরিস্থিতি বেগতিক দেখে আর্ম পুলিশের দুই সদস্য দৌড়ে পালিয়ে যান। স্থানীয় লোকজন আহত অটোরিকশাচালক রাশেদকে উদ্ধার করে মদনপু্রের একটি হাসপাতালে ভর্তি করেন।

চালক রাশেদের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। ঘটনা জানাজানি হলে প্রতিবাদে মদনপুর-প্রভাকরদী-নয়াপুর-নবীগঞ্জ ও বন্দর সড়কে চলাচলরত অটোবাইক ও অটোরিকশা বন্ধ করে কয়েকশ চালক মদনপুর বাসস্ট্যান্ড এলাকায় টায়ার জ্বালিয়ে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করে। উত্তেজিত চালকদের ভয়ে হাইওয়ে পুলিশের সদস্যরা পালিয়ে যায়।

খবর পেয়ে বন্দর থানার ওসি রফিকুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে উত্তেজিত চালকদের বুঝিয়ে শান্ত করেন এবং অভিযুক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন। মহাসড়কে প্রায় এক ঘণ্টা বন্ধ থাকার পর বিকাল ৪টার দিকে পুনরায় যান চলাচল শুরু হয়।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি কাউয়ুম আলী সরকার জানান, মহাসড়কের ওপর দিয়ে অটোবাইক, অটোরিকশা চলাচল নিষিদ্ধ। নিষিদ্ধ যানবাহন আটক করতে যায় টহল ডিউটিরত আর্ম পুলিশের সদস্য মেহেদী। এ সময় রাশেদ পুলিশের ওপর অটোরিকশা তুলে দেয়। এতে পুলিশ সদস্য মেহেদী গুরুতর আহত হন। এ ঘটনা ঘটানোর পর অটোচালককে মারধর করা হয়েছে। বর্তমানে ওই আহত পুলিশ সদস্যকে পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে।