খেলা

চমৎকার শুরুর পর তামিমের বিদায়, বাংলাদেশ ৭৩/১

By Daily Satkhira

June 02, 2019

খেলার খবর: সৌম্য সরকারের বিধ্বংসী ব্যাটিংয়ের কারণে ৮ম ওভারেই বোলার চেঞ্জ করতে বাধ্য হয়েছে দক্ষিণ আফ্রিকা। অল-রাউন্ডার আন্দিলে ফেলুকায়ো এসেই তুলে নেন তামিম ইকবালকে। সৌম্য সরকারের সঙ্গে তার ওপেনিং জুটি হয়েছিল ৬০ রানের। তরতর করে এগিয়ে যাচ্ছিল রানের চাকা। ফেলুকায়োর বল তামিমের ব্যাট ছুঁয়ে উইকেটকিপার কুইন্টন ডি ককের গ্লাভসে জমা নিলে তামিমের ২৯ বলে ২ চারে ১৬ রানের ইনিংস শেষ হয়। ২৭ বলে ৪১ রানে অপরাজিত সৌম্যর সঙ্গী আছে বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রত ১১ ওভারে ৭৩।

লন্ডনের কেনিংটন ওভালে টস হেরে ব্যাটিংয়ে নেমে সতর্ক শুরু করে বাংলাদেশ। লুঙ্গি এনগিডি এবং কাগিসো রাবাদাকে দিয়ে বোলিং ওপেন করান ফাফ ডু প্লেসিস। দুজনকেই বেদম প্রহারের শিকার হতে হয়েছে। বাউন্ডারি হাঁকিয়ে রানের খাতা খোলেন সৌম্য সরকার। এরপর দ্রুতই রানের চাকা সচল করেন এই তরুণ ওপেনার। বিধ্বংসী সৌম্যর সঙ্গে তামিমের সাবলীল ব্যাটিংয়ে ৭ ওভারে টাইগারদের স্কোর ৫০ স্পর্শ করে।

দেশসেরা ওপেনার তামিম ইকবালের চোট নিয়ে শঙ্কা থাকলেও তাকে নিয়েই একাদশ গঠন করেছে বাংলাদেশ। দলে কোনো পরিবর্তন নেই। স্বাগতিক ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হেরে বিশ্বকাপ শুরু করেছে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের বিপক্ষে আজ তারা পাচ্ছে না সার ডেল স্টেইন ও হাশিম আমলাকে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান।