খেলা

সুযোগ কাজে লাগাতে পারলে বাংলাদেশই জিতবে- সৌম্য

By Daily Satkhira

June 05, 2019

খেলার খবর: বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে আসরের অন্যতম ফেভারিট দল নিউজিল্যান্ডের। আজ বুধবার ওভালে দুই দল লড়াইয়ে নামবে। এই ম্যাচে জয়ের লক্ষ্য নিয়েই বাংলাদেশ মাঠে নামবে বলে জানিয়েছেন ওপেনার সৌম্য সরকার। তবে নিউজিল্যান্ডের ওপরই চাপ বেশি থাকবে বলে মনে করেন তিনি।

মঙ্গলবার লন্ডনে সাংবাদিকদের সৌম্য সরকার বলেন, ‘এটা বড় টুর্নামেন্টে। এই আসরে চাপ থাকবেই। যারা বলবে নিউজিল্যান্ড বড় দল ওদের ওপর চাপ থাকবে, কারণ ওদের নিয়ে তখন প্রত্যাশা বেশি থাকবে। তবে সুযোগ কাজে লাগাতে পারলে আমরাই জিতব। মানসিকভাবে শক্ত থেকে এই বিশ্বাস নিয়েই নামব।’

তবে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে বাংলাদেশ দল বেশ উজ্জীবিত। আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারিয়েছে লাল-সবুজের দল। প্রথমে ব্যাট করে বাংলাদেশ ৩৩০ রান করে। সে ম্যাচে সাকিব ৭৫, মুশফিকুর রহিম ৭৮, মাহমুদউল্লাহ অপরাজিত ৪৬ ও সৌম্য সরকার ৪২ রানের চমৎকার ইনিংস খেলেন।

জবাবে প্রোটিয়াদের ইনিংস থেমে যায় ৩০৯ রানে। বাঁ হাতি পেসার মুস্তাফিজুর রহমান ৬৭ রানে তিনটি ও তরুণ পেসার সাইফউদ্দিন ৫৭ রানে দুই উইকেট পান। আর সাকিব পেয়েছেন এক উইকেট।

আজ বুধবার ওভালে বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে ম্যাচটি। এই ভেন্যুটি বাংলাদেশের জন্য লাকি, কারণ এই ভেন্যুতেই প্রথম জয়ের স্বাদ পায় লাল-সবুজের দল।