আন্তর্জাতিক

‘অঞ্জু ঘোষ’ বিতর্ক, বিজেপিকে আন্তর্জাতিক দল বলল তৃণমূল

By Daily Satkhira

June 06, 2019

বিদেশের খবর: বাংলাদেশি অভিনেত্রী অঞ্জু ঘোষের বিজেপিতে যোগদান নিয়ে এবার আক্রমণ করেছে তৃণমূল কংগ্রেস। বিজেপি এখন আন্তর্জাতিক রাজনৈতিক দলে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছে তারা।

তবে বিজেপির দাবি, অঞ্জু ভারতের নাগরিক। তার কাছে ভারতের পাসপোর্ট আছে। এমনকি লোকসভা নির্বাচনে তিনি ভোটও দিয়েছেন। বলা হচ্ছে, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ছবি ‘বেদের মেয়ে জোছনা’খ্যাত অভিনেত্রী ২০০২ সালে পাসপোর্ট পেয়েছেন। তাই তার নাগরিকত্ব নিয়ে কোন প্রশ্নই থাকতে পারে না। আরও জানা গেছে, বিজেপি সভাপতি এবং এখন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর মন্ত্রণালয় থেকে গোটা বিষয়টি খতিয়ে দেখা হয়েছে। অঞ্জু সত্যি ভারতীয় এ বিষয়ে নিশ্চিত হওয়ার পরেই তাকে দলে নিয়েছে বিজেপি।

বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া দীপ্তাংশু চৌধুরির দাবি, দিলীপ ঘোষের হাত ধরে বিজেপি আন্তর্জাতিক দলে পরিণত হয়েছে। বাংলাদেশের নাগরিকদের নিয়ে ভোট পর্বেও বিতর্ক হয়েছিল। রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের জন্য প্রচার করতে এসেছিলেন বাংলাদেশের দুই অভিনেতা। এই ঘটনায় নির্বাচন কমিশন কোনও ব্যবস্থা নিতে পারেনি। তার কারণ নির্বাচন কমিশনের আইনে এ সংক্রান্ত কোনও সুস্পষ্ট নির্দেশ ছিল না। কিন্তু বিজেপি থেকে শুরু করে অন্য রাজনৈতিক দলগুলি এই ঘটনার তীব্র প্রতিবাদ করে। সূত্র: এনডিটিভি