খেলা

প্রস্তুতি ম্যাচে চোট পেয়ে নেইমারের কোপা আমেরিকা শেষ

By Daily Satkhira

June 07, 2019

খেলার খবর: কোপা আমেরিকার ঘন্টা বেজে গেছে। আগামী ১৪ জুন উদ্বোধনী ম্যাচে কাতারের মুখোমুখি হবে স্বাগতিক ব্রাজিল। কিন্তু ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন ব্রাজিল তারকা নেইমার। গোঁড়ালির চোটে পড়ায় তার কোপা আমেরিকা শেষ হয়ে গেছে।

ব্রাজিল কোপা আমেরিকার আগে কাতারের বিপক্ষে বুধবার প্রীতি ম্যাচে মুখোমুখি হয়। দল ২-০ গোলে জেতে ওই ম্যাচে।কিন্তু চোট নিয়ে মাঠ ছাড়েন নেইমার। ব্রাজিল ফুটবল কনফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, ডান পায়ের গোঁড়ালির লিগামেন্টের ইনজুরিতে পড়েছেন তিনি। কোপা আমেরিকায় তাই তিনি খেলতে পারবেন না।

এক বিবৃতিতে দেশটির কনফেডারেশন জানিয়েছে, ‘তার ইনজুরি বেশ সিরিয়াস। কোপা আমেরিকার আগে তার সেরা ওঠার সম্ভাবনা নেই। তাই ২০১৯ আসরের কোপায় খেলা হচ্ছে না নেইমারের।’ তার বদলি কাকে নেওয়া হবে সে বিষয়ে এখনও অবশ্য কিছু নিশ্চিত করা হয়নি। টেকনিক্যাল কমিটি তার বদলি খেলোয়াড়ের নাম ঘোষণা করবেন বলে জানানো হয়েছে। ডাক পেতে পারেন ভিনিসিয়াস।

ইনজুরি, মাঠ এবং মাঠের বাইরের কর্মকাণ্ডের জন্য সময়টা নেইমারের ভালো যাচ্ছে না। কোপার আগেই তার থেকে নেতৃত্ব নিয়ে দানি আলভেসকে দেওয়া হয়েছে। ইনজুরির কারণে ব্রাজিলের কোপার আগের প্রীতি ম্যাচে খেলতে পারেননি তিনি। পায়ের মেটাটারসেল ভেঙে যায় তার।

সেই ইনজুরির মধ্যে থাকতেই ম্যানইউ এবং পিএসজির ম্যাচ নিয়ে উয়েফার সমালোচনা করেন তিনি। চ্যাম্পিয়নস লিগে তিন ম্যাচে নিষেধাজ্ঞা পান। এরপর পিএসজি দলে ফিরে ভক্তের মুখে ঘুষি দিয়ে খবরের শিরোনাম হন নেইমার। কোপার দলে ফিরে অনুশীলনে চোট পান হাঁটুতে। সেই চোট গুরুতর নয় বলে জানা যায়। শেষ পর্যন্ত গোঁড়ালির চোট নিয়ে ছিটকে গেলেন নেইমার।