বিনোদন

১৯ বছর পর ফিরেছেন চৈতি

By Daily Satkhira

June 15, 2019

বিনোদন সংবাদ: ‘শোবার ঘরটা নীল হোক’, ‘আকাশের মতো’ বার্জার পেইন্টসের বিজ্ঞাপনে ব্যবহৃত এই সংলাপটি সবার কাছে খুবই পরিচিত। নব্বই দশকে প্রচারিত এই বিজ্ঞাপনের মাধ্যমে বেশ জনপ্রিয়তা পেয়েছিলেন লামিয়া তাবাসসুম চৈতি ও মনির খান শিমুল। সেসময়ে যে ক’জন মডেল ও অভিনেত্রী দর্শকের মনে জায়গা করে নিয়েছিলেন তাদের মধ্যে অন্যতম চৈতী। জুঁই নারকেল তেল, বার্জার পেইন্টসের বিজ্ঞাপন দিয়ে আলোচনায় এসেছিলেন এই সুন্দরীতমা। ঐ সময়টাতে প্রচার হওয়া বিজ্ঞাপনগুলোও ছিলো বেশ নান্দনিক। যার ফলে খুব দ্রুতই সেগুলো দর্শকপ্রিয়তা পেতো। সেইসব বিজ্ঞাপনের বদৌলতে অনেক মডেল ও অভিনয়শিল্পীরাই পেয়েছেন তারকাখ্যাতি।

অল্প সময়ের ক্যারিয়ারে কাজ করেছেন গুটিকয়েক বিজ্ঞাপনে। সংখ্যায় কম হলেও মানে ও অভিনয়ের স্বকীয়তায় জনপ্রিয়তার আকাশ ছুঁয়েছিলেন চৈতি। স্বল্প এই ক্যারিয়ারে ২০০০ সালে বিটিভিতে প্রচার হওয়া ‘ছবির মতো মেয়ে’ শিরোনামে মাত্র একটি টেলিফিল্মে দেখা গিয়েছিল তাকে। ইমদাদুল হক মিলনের লেখা গল্পে এটি নির্মাণ করেছিলেন নন্দিত নির্মাতা ও অভিনেতা আফজাল হোসেন। সেখানে চৈতীর বিপরীতে অভিনয় করেছিলেন আফজাল হোসেন ও মনির খান শিমুল।

এই টেলিফিল্মের পর আর ক্যামেরার সামনে তাকে দাড়াতে দেখা যায় নি। তখনকার সময়ে এটাই ছিল তার শেষ কাজ। প্রায় ১৯ বছরের বিরতির পর সম্প্রতি আবারও ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন নব্বই দশক মাতানো চিরচেনা সেই বিজ্ঞাপনের মুখ চৈতি। ২৫ বছর আগে নিজেরই করা বার্জার পেইন্টসের সেই রঙ মাখানো বিজ্ঞাপনের সিক্যুয়েলে মডেল হয়ে আবারও ক্যামেরার সামনে দাড়িয়েছেন তিনি। এবারও তার সঙ্গে জুটি বেঁধেছেন শিমুল।