সাতক্ষীরা

শিক্ষার্থীদের বৃষ্টিতে ভিজিয়ে পানি সম্পদ প্রতিমন্ত্রীকে শুভেচ্ছা!

By Daily Satkhira

June 15, 2019

শিক্ষা ডেস্ক: পটুয়াখালীতে স্কুল শিক্ষার্থীদের বৃষ্টি ভিজে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুককে শুভেচ্ছা জানানো হয়েছে। এ ঘটনায় সমালোচনার ঝড় উঠেছে।

শনিবার (১৫ জুন) সরকারি সফরে পটুয়াখালী জেলার দশমিনা উপজেলার নদীভাঙন এলাকা পরিদর্শনকালে উপজেলার হাঝিরহাট মাধ্যমিক বিদ্যালয়ের অন্তত আড়াইশ শিশু শিক্ষার্থী বৃষ্টিতে ভিজে প্রতিমন্ত্রীকে শুভেচ্ছা জানায়।

এর আগে প্রতিমন্ত্রীর আগমন উপলক্ষে প্রায় ঘণ্টাব্যাপী শিক্ষার্থীদের রাস্তায় দাঁড় করিয়ে রাখা হয়। এ ঘটনায় সাধারণ মানুষ চরম ক্ষোভ প্রকাশ করেছেন।

সফরসূচির অংশ হিসেবে দশমিনা উপজেলার হাঝিরহাট নদীভাঙন এলাকা পরিদর্শন করে তিনি।

কিন্তু এই পরিদর্শন উপলক্ষে ক্ষমতাসীন দলের একটি মহল হাঝিরহাট মাধ্যমিক বিদ্যালয়ের অন্তত আড়াইশ শিশু ছাত্রছাত্রীকে রাস্তায় ঘণ্টার পর ঘণ্টা দাঁড় করিয়ে রাখে। এ সময় বৈরী আবহাওয়ার কারণে প্রচণ্ড বৃষ্টি শুরু হলেও শিক্ষার্থীদের রাস্তায় দাঁড়িয়ে থাকতে হয়েছে। এ ঘটনায় উপস্থিত এলাকাবাসী ও সাধারণ মানুষ চরম ক্ষোভ প্রকাশ করেছেন।

তবে ক্ষমতাসীন দলের প্রতিমন্ত্রী হওয়ায় কেউ প্রকাশ্যে কথা বলছেন না। এতে ক্ষুব্ধ হয়েছেন শিক্ষার্থীদের একাধিক অভিভাবকরাও।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোসেন বলেন, মন্ত্রী মহোদয় আসবেন শুনে উৎসুক শিক্ষার্থীরা নিজেরাই রাস্তায় দাঁড়িয়ে থেকে শুভেচ্ছা জানিয়েছে। শিক্ষার্থীদের কেউ বাধ্য করেনি কিংবা বলেনি।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল আজিজ বলেন, আমি মন্ত্রী মহোদয়ের সঙ্গে ঘটনাস্থলে গিয়ে বিষয়টি সম্পর্কে অবগত হই। এর আগে জানতাম না। মন্ত্রী মহোদয় আমার কাছে বিষয়টি জানতে চেয়েছেন। তবে ওই স্কুলটি এমপিওভুক্ত না হওয়ার কারণে প্রধান শিক্ষক মন্ত্রীর সহানুভুতি পেতে এটা করতে পারেন বলে আমার ধারণা।