খেলা

শ্রীলঙ্কাকে হারিয়ে শীর্ষে অস্ট্রেলিয়া

By Daily Satkhira

June 16, 2019

খেলার খবর: সামনে বড় চ্যালেঞ্জ। জিততে হলে করতে হবে ৩৩৫ রান।পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে থাকা শ্রীলঙ্কার জন্য ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ।তাই বড় লক্ষ্য তাড়া করে শুরুটা বেশ ভালোই করেছিলেন দুই লঙ্কান ওপেনার।সে ধারাবাহিকতায় ভালোই এগিয়ে যাচ্ছিল তারা। কিন্তু শেষ পর্যন্ত পারেনি অস্ট্রেলিয়ার নিয়ন্ত্রিত বোলিয়ের সামনে ২৪৭ রানে ইনিংস গুটিয়ে নেয় তারা।

শনিবার ওভালে অনুষ্ঠিত ম্যাচে তাই অস্ট্রেলিয়া জিতেছে ৮৭ রানের বড় ব্যবধানে। এই জয়ের সুবাদে পয়েন্ট তালিকায় সবার ওপরে উঠে যায় তারা। পাঁচ ম্যাচে এখন অস্ট্রেলিয়ার সংগ্রহ ৮ পয়েন্ট।

অধিনায়ক দিমুথ করুনারত্নের ব্যাট হাতের দৃঢ়তায় শ্রীলঙ্কা ভালোই শুরু করেছিল। তিনি কিছুটা আশার আলো দেখিয়ে ছিলেন দলকে। কিন্তু ৯৭ রান করে লঙ্কান ওপেনার আউট হয়ে গেলেই সব হিসেব পাল্টে যায়। ম্যাচের নিয়ন্ত্রণ চলে যায় অসি বোলারদের কাছে। তাই আর পারেনি জয়ের লক্ষ্যে পৌঁছাতে। মিচেল স্টার্ক ৫৫ রানে চার উইকেট নিয়ে তাদের এগিয়ে যাওয়ার পথে বড় বাধা হন।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে বড় সংগ্রহ গড়ে অস্ট্রেলিয়া, নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে করে ৩৩৪ রান।

অধিনায়ক অ্যারন ফিঞ্চের চমৎকার সেঞ্চুরির ওপর ভর করেই এই বিশাল সংগ্রহ গড়ে অস্ট্রেলিয়া। এবারের আসরে ব্যক্তিগত সবচেয়ে বড় সংগ্রড় গড়েন তিনি, করেন ১৩২ বলে ১৫৩ রান। অবশ্য ইংল্যান্ডের জেসন রয়ও ১৫৩ করেছিলেন বাংলাদেশের বিপক্ষে।

ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথও। তিনি ৫৯ বলে ৭৩ রান করেন। আর গ্লেন ম্যাক্সওয়েল ৪৬* ও ডেভিড ওয়ার্নার ২৬ রান করেন। উদানা ও সিলভা দুটি করে উইকেট নিয়েও অস্ট্রেলিয়ার বড় সংগ্রহের পথে খুব একটা বাধা হতে পারেননি।

আসরে পয়েন্ট টেবিলের অস্ট্রেলিয়া চার ম্যাচে তিন জয়ে ছয় পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে। আর শ্রীলঙ্কা সমান ম্যাচে এক জয়, দুই ম্যাচ পরিত্যক্ত হওয়ার কারণে ৪ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রয়েছে।