আন্তর্জাতিক

৩৩২ কোটি টাকা নিয়ে পালালেন দুবাইয়ের শাসক রশিদের স্ত্রী

By Daily Satkhira

June 30, 2019

ভিন্ন স্বাদের খবর: সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুমের ৬ষ্ঠ স্ত্রী প্রিন্সেস হায়া বিন্তে আল হুসেইন বিপুল পরিমাণ অর্থ নিয়ে পালিয়ে গেছেন। এ বিষয়ে দ্য সান একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, দুবাই’র শাসক মাখতুমের স্ত্রী প্রিন্সেস হায়া বিন্তে আল হুসেইন বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৩২ কোটি টাকা ও তার সন্তান নিয়ে স্বামীকে ছেড়ে পালিয়ে গেছেন। একইসঙ্গে পালানোর পর দুবাই’র শাসক স্বামীকে তালাকের নোটিশ পাঠিয়েছেন তিনি।

খবরে আরও বলা হয়েছে, চলতি বছরের ফেব্রুয়ারি থেকে জনসম্মুখে দেখা যাচ্ছিল না প্রিন্সেস হায়াকে। এমনকি তার সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্টগুলো চালু নেই। প্রিন্সেস হায়া যেখানে প্রতিনিয়ত দাতব্য কাজের ফটো পোস্ট করতেন।

তিনি তার পুত্র জাভেদ (৭) ও কন্যা জালিয়াকে (১১) নিয়ে জার্মানিতে পালিয়ে গেছেন, এমনটাই বলা হচ্ছে।

বলা হয়েছে, জার্মানিতে রাজনৈতিক আশ্রয়ের আবেদন করেছিলেন প্রিন্সেস হায়া।

আরব মিডিয়া জানাচ্ছে, জার্মান কূটনৈতিক প্রিন্সেস হায়াকে দুবাই থেকে পালাতে সাহায্য করেছে। কেননা, দেশ দুইটির মধ্যে কূটনৈতিক সম্পর্কের টানাপোড়ান চলছে।

খবরে আরও বলা হয়েছে, দুবাই’র শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম তার স্ত্রীকে ফেরত পেতে জার্মানিকে অনুরোধ করেছেন। কিন্তু জার্মান কর্তৃপক্ষ দুবাই’র শাসকের অনুরোধ প্রত্যাখ্যান করেছে।

নতুন জীবন শুরু করতে ৩৩২ কোটি টাকা নিয়ে দুবাই’র শাসককে ছেড়ে পালিয়েছেন হায়া। খবরে এটাও বলা হচ্ছে।

এ ঘটনায় দুবাই’র শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম তার স্ত্রী প্রিন্সেস হায়া বিন্তে আল হুসেইন এর এমন কাজকে বিশ্বাসঘাতকতা বলে উল্লেখ করেছেন।