খেলা

বিশ্বকাপে টিকে থাকতে ভারতের বিপক্ষে বাংলাদেশের দরকার ৩১৫

By Daily Satkhira

July 02, 2019

খেলার খবর: রোহিত শর্মার সেঞ্চুরির ওপর ভর করে বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে নির্ধারিত ৫০ ওভারে ৩১৪ রান সংগ্রহ করেছে ভারত। ফলে সেমিফাইনালের দৌঁড়ে টিকে থাকতে বাংলাদেশকে করতে হবে রান।

মঙ্গলবার এজবাস্টনে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। ব্যাটিংয়ে নেমে দেখে-শুনে শুরু করেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল। তবে পঞ্চম ওভারে সুযোগ আসে টাইগারদের সামনে। মুস্তাফিজের একটি শট বল উঁচিয়ে মারতে গিয়ে লং লেগে ক্যাচ তোলেন রোহিত শর্মা। কিন্তু সেই ক্যাচ তালুবন্দি করতে ব্যর্থ হন তামিম ইকবাল। জীবন পাওয়ার পর খোলস ছেড়ে বেরিয়ে আসেন রোহিত। ৪৭ বলে হাফসেঞ্চুরির পর ৯০ বলে শতক হাঁকান ভারতীয় ওপেনার। শেষ পর্যন্ত সৌম্য সরকারের বলে ১০৪ রান করে লিটন দাসের হাতে ধরে পড়েন রোহিত শর্মা। এরপরই রুবেলের বলে ৭৭ রানে ফিরে যান আরেক ওপেনার লোকেশ রাহুল।

পরে রিশভ প্যান্টকে নিয়ে দলকে টেনে নিচ্ছিলেন বিরাট কোহিল। কিন্তু ৩৯তম ওভারে বোলিংয়ে এসে দুই বলের ব্যবধানে বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়াকে সাজঘরে পাঠিয়ে টাইগার শিবিরে স্বস্তি ফেরান মুস্তাফিজুর রহমান। কিন্তু প্যান্ট পাল্টা আক্রমণ শুরু করলে বড় রানের সংগ্রহের পথেই থাকে ভারত। তবে ৪৫তম ওভারের প্রথম বলে প্যান্টকে সাজঘরে পাঠিয়ে রানের গতি কমিয়ে আনেন সাকিব আল হাসান। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ভারত থামে ৩১৪ রানে।