খেলা

বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে সাকিবের অনন্য রেকর্ড

By Daily Satkhira

July 02, 2019

খেলার খবর: এই বিশ্বকাপে দুরন্ত সাকিব আল হাসান। প্রায় প্রত্যেক ম্যাচে রেকর্ড তার পায়ে লুটিয়ে পড়ছে। মঙ্গলবার ভারতের বিপক্ষেও ব্যতিক্রম হলো না। প্রথম ক্রিকেটার হিসেবে এক বিশ্বকাপে ৫০০ রান ও ১০ উইকেটে নেওয়ার কীর্তি গড়লেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

দুই সেঞ্চুরি ও চার ফিফটিতে ৫০০ রান টপকে গেছেন সাকিব। বল হাতেও দুর্দান্ত। ভারতের ব্যাটসম্যান ঋষভ পান্তকে ৪৮ রানে ফিরিয়ে নেন এই আসরের ১০ নম্বর উইকেট। এরপর ব্যাটিংয়ে নেমে ২৪ রান করেই অনন্য এক ডাবলের কীর্তি গড়লেন সাকিব।

৭ ম্যাচে সাকিবের রান এখন ৫৪২। তার চেয়ে ২ রান বেশি নিয়ে শীর্ষ ব্যাটসম্যান ভারতের ওপেনার রোহিত শর্মা (৫৪৪)। এই আসরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে ৭৫ রান ও এক উইকেট নিয়ে সেরা খেলোয়াড় হন বাঁহাতি অলরাউন্ডার। নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৪ রানের ইনিংস খেলেন তিনি, বল হাতে নেন ২ উইকেট।

ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২১ ও অপরাজিত ১২৪ রান করেন সাকিব। ক্যারিবিয়ানদের বিপক্ষে ২ উইকেট নিয়ে দলকে জেতাতে ম্যাচসেরা অবদান রাখেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবার পঞ্চাশ ছোঁয়া হয়নি তার, করেন ৪১ রান।

এরপর আফগানিস্তানের বিপক্ষে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে এক ইনিংসে ৫ উইকেট নেন সাকিব। ৫১ রান করে হন ম্যাচসেরা। ভারতের বিপক্ষে ৭৪ বলে ৬ চারে ৬৬ রান করে হার্দিক পান্ডিয়ার শিকার হন সাকিব।