জাতীয়

আরো অবনতি হয়েছে এরশাদের শারীরিক অবস্থার

By Daily Satkhira

July 05, 2019

রাজনীতির খবর: সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে বলে জানিয়েছেন ভাই ও পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের। তিনি বলেন, তার বেশকিছু অঙ্গ-প্রত্যঙ্গ ঠিকভাবে কাজ করছে না।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় জাতীয় পার্টির বনানী অফিসে এরশাদের শারীরিক অবস্থা নিয়ে সবশেষ ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

জি এম কাদের বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ ফুসফুসের সংক্রমণ কমলেও শ্বাসকষ্ট হচ্ছিলো। আবার কিডনি কিছুটা কাজ করলেও তার শরীর থেকে বর্জ্য বের হচ্ছিলো না। তাই সম্মিলিত সামরিক হাসপাতাল সিএমএই-এর চিকিৎসকরা হুসেইন মুহম্মদ এরশাদকে বিকেল ৪টা ১০ মিনিট থেকে লাইফ সাপোর্টে রেখেছেন।

তিনি বলেন, ‘সিঙ্গাপুর ন্যাশনাল ইউনির্ভাসিটি হাসপাতালের চিকিৎসকদের কাছে পল্লীবন্ধুর সব রিপোর্ট মেইল করা হয়েছে। কিন্তু সিঙ্গাপুরের চিকিৎসকরা এমন শারীরিক অবস্থায় এয়ার অ্যাম্বুলেন্সে পল্লীবন্ধুকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়াকে সমর্থন করেননি।

এ সময় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভ্রান্তিকর কোনো তথ্যে দেশবাসী ও গণমাধ্যমকর্মীদের বিভ্রান্ত না হতে অনুরোধ জানান।

এদিকে শুক্রবার (৫ জুলাই) সারাদেশে মসজিদ-মন্দিরে হুসেইন মুহম্মদ এরশাদের রোগমুক্তির জন্য দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে বলে জানান জিএম কাদের।