খেলা

ঐতিহাসিক লর্ডসের অনার্স বোর্ডে নাম তুললেন মোস্তাফিজ

By Daily Satkhira

July 05, 2019

খেলার খবর: পাকিস্তানের বিপক্ষে অসাধারণ বোলিং করেছেন মোস্তাফিজুর রহমান। ইংল্যান্ডের ঐতিহ্যবাহী লর্ডস স্টেডিয়ামে ৫ উইকেট শিকার করে সেই স্টেডিয়ামের অনার্স বোর্ডে স্থান করে নিয়েছেন মোস্তাফিজুর রহমান।

ইমাম-উল-হক, হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, শাদাব খান ও মোহাম্মদ আমিরকে আউট করার মধ্য দিয়ে এ গৌরব অর্জন করে বিশেষ সম্মানে ভূষিত হন কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজ।

শুক্রবার সেমিফাইনালে যাওয়ার ‘অসম্ভব সমীকরণের’ ম্যাচে রানের ইতিহাস গড়তে নেমে কাটার মাস্টারের গতির মুখে পড়ে সরফরাজরা।

দুই উইকেটে ২৪৬ করে রানের পাহাড় গড়ার স্বপ্ন দেখেছিল পাকিস্তান। এরপর মোস্তাফিজুর রহমানের বোলিং তোপের মুখে পড়ে ৬৮ রানের ব্যবধানে ৮ উইকেট হারায় ১৯৯২ সালের বিশ্বচ্যাম্পিয়নরা। সেঞ্চুরি তুলে নেয়া ইমাম-উল-হককে সাজঘরে ফেরান দ্য ফিজ খ্যাত মোস্তাফিজুর রহমান।

আগের তিন ম্যাচে ২৭, ৬৮, ও ৮৯ রান করে ফর্মের তুঙ্গেই ছিলেন হারিস সোহেল। পাকিস্তানের এই তারকা ব্যাটসম্যানকে উইকেটে সেট হওয়ার আগেই সাজঘরে ফেরান মোস্তাফিজ। রানের খাতা খুলতে না খুলতেই কাটারে তৃতীয় শিকার পাকিস্তানের লেগ স্পিনার শাদাব খান।

ব্যাটিং তাণ্ডব চালিয়ে যাওয়া ইমাদ ওয়াসিমকে ইনিংসের শেষ ওভারে ক্যাচ তুলতে বাধ্য করেন মোস্তাফিজ। ঠিক পরের বলে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন মোহাম্মদ আমির। পরপর দুই বলে ইমাদ ও আমিরের উইকেট শিকার করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান মোস্তাফিজ।

রিটায়ার্ড হার্ট হয়ে ফেরা সরফরাজ আহমেদ ইনিংসের শেষ বল খেলতে নেমে সিঙ্গেল রান নিলে হ্যাটট্রিকের স্বপ্ন ফিকে হয়ে যায় মোস্তাফিজের। তবে হ্যাটট্রিক না হলেও ১০ ওভারে ৭৫ রানে ৫ উইকেট শিকার করে ঐতিহ্যবাহী লর্ডসের অনার্স বোর্ডে স্থান করে নিয়েছেন মোস্তাফিজ।