জাতীয়

ক্রিকেট বিশ্বকাপ খেলতে ইংল্যান্ড যাচ্ছেন দুর্জয়ের নেতৃত্বে এমপিরা

By Daily Satkhira

July 07, 2019

রাজনীতির খবর: ক্রিকেট বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরছেন সাকিব-মুশফিকরা। অপরদিকে বিশ্বকাপে লড়তে যাচ্ছেন বাংলাদেশের সংসদ সদস্যরা। নাঈমুর রহমান দুর্জয়ের নেতৃত্বে ১৭ সদস্যের বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল আগামী রবিবার লন্ডনে পৌঁছাবে।

সেখানে প্রথমবারের মতো আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে (আইপিসিডব্লিউসি) অংশ নেবেন বাংলাদেশের এমপিরা। এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

আইসিসি বিশ্বকাপে ক্রিকেট খেলুড়ে আটটি দেশ- বাংলাদেশ, ভারত, শ্রীলংকা, আফগান্স্তিান, অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা ও স্বাগতিক ইংল্যান্ড এই টুর্নামেন্টে অংশ নেবে। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে পাকিস্তান, সাউথ আফ্রিকা ও নিউজিল্যান্ড। আর ‘এ’ গ্রুপে খেলবে ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও শ্রীলংকা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে মিলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম টুর্নামেন্টের সমন্বয় করছেন। আর কোচ দীপু রায় চৌধুরীর তত্ত্বাবধানে চার সদস্যের একটি কারিগরি দল ক্রিকেটার এমপিদের খেলার জন্য তৈরি করছে।

৯ থেকে ১৪ জুলাই ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। গ্রুপ পর্বের খেলা শুরুর আগে দুই গ্রুপের মধ্যে ছয় ওভারের চারটি অনুশীলনী ম্যাচ হবে। সেমিফাইনাল হবে ১৫ ওভারের। ২০ ওভারের হবে ফাইনাল।