খেলা

বাংলাদেশ দলের কোচ স্টিভ রোডসের সঙ্গে বিসিবির চুক্তি বাতিল

By Daily Satkhira

July 09, 2019

খেলার খবর: জাতীয় দলের কোচ স্টিভ রোডসের সঙ্গে চুক্তি বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস এই তথ্য জানিয়েছেন।

জালাল ইউনুস গণমাধ্যমকে বলেন, আসন্ন শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন না স্টিভ রোডস। আগামী বোর্ড মিটিংয়ে নির্ধারণ করা হবে পরবর্তী কোচ। বিসিবি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী সুজন বাংলাদেশ প্রতিদিনকে জানিয়েছেন, পারস্পরিক সমঝোতার ভিত্তিতে সরে দাঁড়িয়েছেন স্টিভ রোডস।

এদিকে, বিশ্বকাপের মাঝেই এমন জল্পনা শুরু হয়েছিল দুই বছরের জন্য নিয়োগ দেয়া সাবেক ইংলিশ উইকেটরক্ষক ব্যাটসম্যান স্টিভ রোডসকে নিয়ে। বিশেষ করে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ হারের পর এই জল্পনা হালে পানি পায়। এবার সেই জল্পনায় সত্য হলো।

উল্লেখ্য, ইংল্যান্ড জাতীয় দলের হয়ে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের টেস্ট অভিষেক হয়েছে ১৯৯৪ সালের জুনে। ১৯৯৫ সাল পর্যন্ত খেলেন ১১ টেস্ট। এক বছরেরও কম ক্যারিয়ারে ইতি ঘটে ১৯৯৫ সালের ফেব্রুয়ারিতে। ১৯৮৯ সালে ওয়ানডে অভিষেক ঘটে। নানা চড়াই-উৎরাই পেরিয়ে ১৯৯৫ সাল পর্যন্ত চলে তার ওয়ানডে ক্যারিয়ার। খেলেন মাত্র ৯ ম্যাচ।

তবে প্রথম শ্রেণির ক্যারিয়ার ছিল খুবই সমৃদ্ধ। কাউন্টিতে উস্টারশায়ারের হয়ে খেলেছেন দীর্ঘদিন। ১৯৮৫ সাল থেকে ২০০৪ পর্যন্ত খেলেছেন কাউন্টির এই দলটিতে। এর আগে ১৯৮১ সাল থেকে ১৯৮৫ সাল পর্যন্ত খেলেছিলেন ইয়র্কশায়ারে। সব মিলিয়ে ৪৪০টি প্রথম শ্রেণির ম্যাচ। রান করেছেন ১৪ হাজার ৮৩৯। ১২টি সেঞ্চুরি এবং ৭২টি হাফ সেঞ্চুরি। ওয়ানডে খেলেছেন ৪৭৭টি। রান করেছেন ৪৩৬২। ১টি সেঞ্চুরির সঙ্গে ৬টি হাফ সেঞ্চুরি রয়েছে তার।