রাজনীতি

‘সরকার এডিস মশা মারতে পারে না, বিএনপিকে ঠিকই মারতে পারে’

By Daily Satkhira

July 26, 2019

রাজনীতির খবর: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকার এডিস মশা মারতে পারছে না। কিন্তু তারা বিএনপির নেতাকর্মীদের ঠিকই পারতে পারে। মশা কামড়ালে তবু অনেকে ভালো হয়ে যায়, এই সরকারের অনেক লোক আছে যারা রক্ত চুষে চুষে খেয়েই চলেছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) খুলনার শহীদ হাদিস পার্কে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে দলের বিভাগীয় সমাবেশে বিশেষ অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন। এই সমাবেশে যশোর, নড়াইল, মাগুরা, সাতক্ষীরা, ঝিনাইদহ, মেহেরপুর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, বাগেরহাট জেলা থেকে বিএনপি নেতা-কর্মীরা যোগ দেয়।

নজরুল ইসলাম খান বলেন, ডেঙ্গু মশা মানুষের রক্ত খেয়ে ফেলে। আবার কিছু মানুষ আছে যারা আমাদের রক্ত খেয়ে ফেলছে। তারা কৃষক-শ্রমিকের রক্ত খেয়ে ব্যাংক ডাকাতি করে বিদেশে টাকা পাচার করছে। আজ জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষকরা আন্দোলন করছেন। তাদের ব্যানারে লেখা, ‘চাকরি আছে, বেতন নেই; এই সরকারের দরকার নেই। দেশের অর্থমন্ত্রী বলেছেন, ডেঙ্গুর ভয়ে আমি সচিবালয়ে ঢুকি না। সচিবালয় যেখানে নিরাপদ নেই সেখানে দেশের মানুষ কীভাবে আজ নিরাপদে আছে?

তিনি বলেন, এই সরকার শুধুমাত্র অস্ত্রের জোরে ক্ষমতায় টিকে আছে। আওয়ামী লীগ সরকার খালেদা জিয়াকে মুক্তি দিতে চায় না। কারণ খালেদা জিয়া বাইরে থাকলে আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় থাকতে পারবে না।

খালেদা জিয়ার মুক্তি দাবি করে নজরুল ইসলাম খান বলেন, গণতন্ত্র না থাকলে মানুষের অধিকার থাকে না।

সমাবেশে দলীয় চেয়ারপারসনকে মুক্ত করতে নেতাকর্মীদের সংগঠিত হওয়ার আহ্বান জানান তিনি ।

বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে বিরূপ আবহাওয়ার মধ্যে দুপুর ১২টা থেকে খুলনা বিভাগের ১০ জেলার বিভিন্ন উপজেলা, থানা ও ওয়ার্ড এবং ইউনিয়ন বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সমাবেশস্থলে উপস্থিত হয়। বিকাল ৩টায় সমাবেশ শুরুর আগে মহানগরীর শহীদ হাদিস পার্ক এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়। শহীদ হাদিস পার্কে চতুর্দিকে রাস্তা প্রায় এক থেকে দেড় কিলোমিটার জুড়ে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতিতে পূর্ণ হয়ে যায়।

সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় , শামসুজ্জামান দুদু, গয়েশ্বর চন্দ্র রায়, নিতাই রায় চৌধুরী, মো. মশিউর রহমানসহ কেন্দ্রীয় কমিটির নেতারা বক্তৃতা করেন।