খেলা

দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

By Daily Satkhira

July 28, 2019

খেলার খবর: প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কার কাছে বড় ব্যবধানের হারের দগদগ ক্ষত ভুলে দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে টাইগাররা। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে সিরিজ বাঁচিয়ে রাখার লড়াইয়ে নেমেছে বাংলাদেশ।

বাংলাদেশের সিরিজ বঁাচানোর এই ম্যাচে টস জিতেছেন তামিম ইকবাল। প্রত্যাশামাফিক ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এই ম্যাচ হেরে গেলে সিরিজ হারের পাশাপাশি টানা চার ওয়ানডে হারবে বাংলাদেশ। এই সিরিজের আগে হেরেছিল বিশ্বকাপের শেষ দুটি ম্যাচ। ২০১৭ সালের অক্টোবরের পর টানা চার ওয়ানডে হারের তেতো স্বাদ আর পায়নি বাংলাদেশ।

আজকের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩টায়, কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।

লঙ্কানদের বিপক্ষে সিরিজ টিকে থাকলে হলে দ্বিতীয় ম্যাচে জয় ছাড়া কোনো বিকল্প নেই তামিম ইকবালদের সামনে। প্রথম ম্যাচে ৯১ রানে টাইগারদের হারিয়ে লাসিথ মালিঙ্গাকে বিদায়ী উপহার দিয়েছে দিমুথ করুনারত্নের দল।

আজকের ম্যাচে বাংলাদেশ স্কোয়াডে কোনো পরিবর্তন থাকবে না বলা হয়েছিল। কলম্বোর স্কোয়াডের কার্বন কপি দেখা যাওয়ার কথা ছিল প্রেমাদাসায়। কিন্তু শেষ পর্যন্ত একটি পরিবর্তন আনা হয়েছে একাদশে। রুবেল হোসেনের বদলে দলে জায়গা দেয়া হয়েছে স্পিনার তাইজুল ইসলামকে

যথারীতি ওপেন করবেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। তিন নম্বরে নামবেন মোহাম্মদ মিঠুন। প্রিয় পজিশন চার ও পাঁচে খেলবেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

সাব্বির রহমান ছয়ে নেমে ফিনিশিং টাচ দেবেন। সাতে বাকিটা সারবেন মোসাদ্দেক হোসেন। আটে থাকছেন মেহেদী হাসান মিরাজ। স্পিন আক্রমণে নেতৃত্ব দেবেন তাইজুল। পেস অ্যাটাকে মোস্তাফিজুর রহমানের সঙ্গী হচ্ছেন শফিউল ইসলাম।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও তাইজুল।