জাতীয়

সেপটিক ট্যাংকে নেমে ৬ শ্রমিক নিহত

By Daily Satkhira

July 31, 2019

দেশের খবর: জয়পুরহাটের আক্কেলপুর উপজেলায় একটি নির্মাণাধীন সেপটিক ট্যাংকে নেমে বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে ছয়জনের মৃত্যু হয়েছে।

বুধবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার সোনামুখী ইউনিয়নের জাফরপুর পলাশবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- জাফরপুর পলাশবাড়ী গ্রামের বাড়িওয়ালা নিখিল চন্দ্রের ছেলে প্রিতম (১৯), একই এলাকার মৃত গোবিন্দ চন্দ্রের ছেলে গণেশ (৪৫), রেজাউল করিমের ছেলে সজল (২০), সাথী হোসেনের ছেলে শিহাব (১৮), উপজেলার গণিপুর গ্রামের শামসুল আকন্দের ছেলে শাহিন (৩০) এবং বগুড়া জেলার দুপচাঁচিয়া উপজেলা খলিশ্বর গ্রামের টিটু মণ্ডলের ছেলে মুকুল (২৫)।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, কয়েক দিন আগে জাফরপুর পলাশবাড়ী গ্রামের নিখিল চন্দ্রের বাড়িতে শ্রমিকরা টয়লেটের সেপটিক ট্যাংক নির্মাণ করেন। এর পর তারা ট্যাংকের মুখ বন্ধ করে চলে যান।

বুধবার সকাল সাড়ে ৯টার দিকে ওই নির্মাণাধীন সেপটিক ট্যাংকের ছাদ ঢালাইয়ে সার্টার খুলতে শ্রমিকরা ট্যাংকের ভেতরে নামেন। এ সময় বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে ঘটনাস্থলেই ৫ জনের মৃত্যু হয়।

পরে একজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আক্কেলপুর থানার ওসি কিরণ কুমার রায় জানান, নিহত ছয় শ্রমিকের মরদেহ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য জয়পুরহাট জেলারেল হাসপাতালে নেয়ার ব্যবস্থা করা হচ্ছে।