জাতীয়

ডেঙ্গু আক্রান্ত পথশিশু নাহিদের ঠাঁই হলো না সোহরাওয়ার্দীতে

By Daily Satkhira

August 01, 2019

দেশের খবর: নাহিদ নামের ৭ বছর বয়সী এক ডেঙ্গু আক্রান্ত পথশিশুকে ভর্তি না করার অভিযোগ উঠেছে রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকের বিরুদ্ধে।

মঙ্গলবার (৩০ জুলাই) গভীর রাতে শিশুটিকে হাসপাতালে নেওয়া হলে পরদিন রক্ত পরীক্ষার রিপোর্টে ডেঙ্গু ধরা পড়লেও হাসপাতালে ভর্তি না করায় শিশুটি গাবতলী বাস টার্মিনালেই পড়ে থাকে ঘণ্টার পর ঘণ্টা।

জানা গেছে, প্রচন্ড জ্বর নিয়ে শিশুটিকে গাবতলী বাস টার্মিনালে পড়ে থাকতে দেখে অন্য এক পথশিশু ও টার্মিনালের এক শ্রমিক মঙ্গলবার রাতে শিশুটিকে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে রক্ত পরীক্ষা করান। তাদের অভিযোগ পরদিন রিপোর্ট সংগ্রহের পর শিশুটিকে হাসপাতালে নেয়া হলেও ভর্তি করেননি চিকিৎসকরা। ফলে ডেঙ্গু আক্রান্ত শিশুটি টার্মিনালেই ঘণ্টার পর ঘণ্টা পড়ে থাকে। খবর পেয়ে মিরপুরের এক বাসিন্দা টার্মিনালে পড়ে থাকা শিশুটিকে হাসপাতালে নিয়ে যায়। এসময় হাসপাতালে ভর্তি না করার বিষয়ে জানতে চাওয়া হলে উত্তেজিত হয়ে ওঠেন কর্তব্যরত কয়েকজন ইন্টার্ন চিকিৎসক। এসময় শিশুটিকে ভর্তি না করার প্রশ্ন তোলায় সময় টিভির রিপোর্টার ও ক্যামেরাপার্সনকেও লাঞ্ছিত করার ঘটনা ঘটে।

এ বিষয়ে হাসপাতালটির পরিচালক বলেন, আমরা ডেঙ্গু রোগী ভর্তি নিচ্ছি না, এটা ঠিক না। তবে সবাইকে আমাদের পক্ষে ভর্তি করা সম্ভব নয়। বিষয়টি নিয়ে আগামীকাল আমি ব্যবস্থা নিচ্ছি।

এদিকে বুধবার দিনভর এসব ঘটনার পর শিশুটির সুচিকিৎসার কথা বিবেচনা করে তাকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেছেন শাহীন নামে মিরপুরের এক বাসিন্দা।