জাতীয়

দেশে সোয়া দুই ভাগ হিন্দু জনসংখ্যা বেড়েছে- শাহরিয়ার কবির

By Daily Satkhira

August 03, 2019

দেশের খবর: সাম্প্রতিককালে দেশে প্রায় দুই শতাংশ হিন্দু ধর্মাবলম্বীর সংখ্যা বেড়েছে বলে জানিয়েছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির। বর্তমান সরকারের আমলে অতীতের যেকোনো সময়ের তুলনায় সাম্প্রদায়িক পরিস্থিতি ভালো বলেও দাবি করেন তিনি।

শুক্রবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে শাহরিয়ার কবির বলেন, এরপরও একটি গোষ্ঠী সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়াচ্ছে। যারা উন্নয়নের পথ রুদ্ধ করতে চায় তারাই এসব সাম্প্রদায়িক উসকানি ছড়াচ্ছে।

এতে সংখ্যালঘুদের ওপর নির্যাতনের ক্ষেত্র প্রস্তুত হচ্ছে বলেও দাবি করেন তিনি। তাই সংখ্যালঘু সুরক্ষায় আইন প্রণয়নের দাবি জানিয়েছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি।

শাহরিয়ার কবির বলেন, ‘এই প্রথম বাংলাদেশে ২০১১ থেকে ২০১৭ সাল বাংলাদেশে হিন্দু জনসংখ্যা সোয়া দুই ভাগ বেড়েছে। এখন আমাদের প্রায় ১১ ভাগের মতো হিন্দু জনসংখ্যা। যেটা আমরা অতীতে কখনো দেখিনি।’

ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসির মামুন বলেন, প্রশাসনের একটি অংশ সরকারের পক্ষে নেই। আমি আবারও বলছি, সরকারের পক্ষে নেই। আমি দায়িত্ব নিয়েই বলছি, তারা সরকারের পক্ষে নেই। কিন্তু সরকার তাদের বিষয়ে কোনো রকম ব্যবস্থা নিচ্ছে না। এই প্রশ্রয় দেওয়ার কারণেই কিন্তু এই সরকার অনেক বিপদে পড়বে।