খেলা

ব্রেকিং নিউজ !! শততম টেস্টে বাংলাদেশের ঐতিহাসিক জয়

By Daily Satkhira

March 19, 2017

অপ্রতিম : নিজেদের শততম টেস্টে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ দল। কলম্বোর পি সারা ওভালে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে দুর্দান্ত এ জয় তুলে নেয় টাইগাররা। সে সাথে এক-এক সমতায় শেষ হয়েছে টেস্ট সিরিজ।

জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য ছিল ১৯১ রান। ইতিহাস গড়তে নেমেছিলেন দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। দারুণ ব্যাটও করছিলেন দুই জনে। কিন্তু হঠাৎ ছন্দপতন। সৌম্যের বিদায়, কিছুটা হোছট খেতে হয় টাইগারদের। আবারও ম্যাচে ফেরার লক্ষ্যে নেমেছিলেন ইনজুরি থেকে দলে ফেরা ব্যাটসম্যান ইমরুল কায়েস কিন্তু টাইগার ভক্তদের হতাশ করলেন ইমরুলও।

মাথার উপর তখন বিশাল চাপ! কিন্তু সে চাপকে স্বাভাবিক ভাবেই সামলার তামিম-সাব্বির। গড়ের ১০৯ রানের জুটি। তবে শততম টেস্টে মাত্র ১৮ রানের জন্য শতক করতে পারেন ড্যাশিং ওপেনার তামিম। চমৎকার এ ইনিংসে ৭ চার ও ১ ছয়ে ১২৫ বলে ৮২ রান করে দিলরুয়ান পেরেরার বলে দিনেশ চান্ডিমালের দুর্দান্ত এক ক্যাচে পরিণত হন তিনি। তামিমের মতই মাত্র ৯ রানের জন্য অর্ধশত তুলতে পারেননি সাব্বির। ব্যাক্তিগত ৪১ রানে বিদায় নেন সাব্বির। শেষ পর্যন্ত ২২ রানে অপরাজিত থেকে দলকে ইতিহাসের শ্রেষ্ঠ জয় উপহার দিয়েছেন টাইগার ‌‌‌‌‌‌দলপতি মুশফিক।