আন্তর্জাতিক

দুর্নীতি মামলায় ভারতের কংগ্রেস সরকারের সাবেক অর্থমন্ত্রী গ্রেফতার

By Daily Satkhira

August 21, 2019

বিদেশের খবর: অবশেষে দুর্নীতি মামলায় নিজ বাড়ি থেকে গ্রেফতার হলেন ভারতের সাবেক অর্থমন্ত্রী ও কংগ্রেস এমপি পি চিদাম্বরম। বুধবার (২১ আগস্ট) রাত ৯.৩৫ মিনিটে তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে নিয়ে যায় সিবিআই।

ভারতীয় গণমাধ্যমে বলা হয়েছে, এদিন সন্ধেয় দিল্লি কংগ্রেস দফতরে লিখিত বিবৃতি পাঠ করেন তিনি। ২৭ ঘন্টা পর ফের জনসমক্ষে দেখা যায় তাকে। কংগ্রেস অফিস থেকে তিনি যান দিল্লির বাড়িতে। এরপর সিবিআই এবং ইডির আধিকারিকরা সেখানে পৌঁছে যায়। তাকে বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদ করেন। এরই মধ্যে দিল্লি পুলিশের বিশাল বাহিনী সেখানে পৌঁছে যায়।

এদিন রাত আটটার কিছু পরে কংগ্রেস দফতরে যান তিনি। দুপাশে দুই দক্ষ আইনজীবী। একদিকে অভিষেক মনু সিংভি, এপর পাশে কপিল সিবাল। শুরুতেই বলেন আইএনএক্স মামলা তিনি অভিযুক্ত নন। তিনি কোনও দোষ করেননি। পরিবার কিংবা দল এই মামলায় জড়িত নন। গত ২৪ ঘন্টা ধরে কেন্দ্রীয় সরকার মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করে যাচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি।

পাশাপাশি কেন্দ্রের বিরুদ্ধে মিথ্যাচারে অভিযোগ করেছেন তিনি। সুপ্রিম কোর্টের প্রতি আস্থা আছে জানিয়ে, চিদাম্বরম সুপ্রিম কোর্টের কাছে নিরাপত্তার দাবি করেন। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দাবি করেন, সারাদিন তিনি ব্যস্ত ছিলেন আদালতের কাগজপত্র তৈরিতে। যদিও বুধবার সারাদিন কোনও আদালতেই দেখতে পাওয়া যায়নি পি চিদাম্বরমকে। সূত্রের খবর অনুযায়ী, সিবিআই আধিকারিকরা বাড়ির দেওয়াল টপকে ঢোকেন। আর ইডির আধিকারিকরা ঢোকেন বাড়ির পিছনের গেট দিয়ে। এদিন রাতে চিদাম্বরমের বাড়ি ঘিরে রাখে দিল্লি পুলিশের বিশেষ বাহিনী। অন্যদিকে বাড়ির বাইরে চিদাম্বরমের পক্ষে বিপক্ষে স্লোগান চলে। কংগ্রেস সাংসদদের চিদাম্বরমের বাড়ির সামনে যেতে দেখা যায়। সূত্র: ওয়ান ইন্ডিয়া