তালা

তালার হাজরাকাটি-কাটবুনিয়া রাস্তার বেহাল দশা, সংস্কারের দাবি এলাকাবাসির

By Daily Satkhira

August 25, 2019

এসএম বাচ্চু, তালা প্রতিনিধি : তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের হাজরাকাটি গ্রামের কাটবুনিয়া যাওয়ার রাস্তাটির দীর্ঘদিন যাবৎ সংস্কারের অভাবে নষ্ট হতে বসেছে ।

সরজমিনে গিয়ে দেখা যায়, হাজরাকাটি গ্রামের হইতে কাটবুনিয়া যাওয়ার রাস্তাটি সাবেক চেয়ারম্যান ইমান আলীর সাহেবের বাড়ির সামনে সহ রাস্তাটির বিভিন্নস্থানে সংস্কারের অভাবে যাতায়াতের অনুপযোগী হয়ে পড়েছে । প্রতিনিয়ত ঘটছে ছোট-খাটো দুর্ঘটনা । একটু বৃষ্টি হলেই আর ওই রাস্তাটিতে চলাচল করা যায় না ।

ওয়ার্ড আ:লীগ নেতা আফজাল হোসেন জানান যে গত পিরিয়ডের চেয়ারম্যান এই মাটির রাস্তাটি ইটের সলিং করে দেন ।তার পর হতে ধীরে এই রাস্তাটির এই অবস্থা । জনপ্রতিনিধিরাও দেখেও যেন না দেখার ভান করে । অতি দ্রুত রাস্তাটি মেরামত করা দরকার তা না হলে সাধারণ জনগনের যাতায়াতের খুব অসুবিধা হবে । তাই আমি ইউপি সদস্য ও ইউপি চেয়ারম্যান প্রতি জোর দাবি জানাচ্ছি অতি দ্রুত রাস্তাটির মেরামত করা হোক।

ঘের ব্যাবসায়ী মামুন শেখ জানান, যে আমাদের মৎস্য ঘের আছে একমাত্র রাস্তা হরেঅ এটি । মৎস্য ঘেরে যেতে হলে এ রাস্তা দিয়ে যেতে হয়।এই রাস্তার যে অবস্থা আমাদের প্রতিনিয়ত মাছের খাবারের, মাছের গাড়ি নিয়ে যাওয়ার সময় উল্টে যায় । আমাদের ইউপি সদস্য প্রতিনিয়ত এই রাস্তাটি দিয়ে চলাচল করে সত্বেও উনি যেন না দেখার ভান করেন ।

রাস্তাটির পাশে বসবাসকারী আফজাল গাজী ও মতিউর রহমান জানান যে অনেক দিন যাবত এই রাস্তা টি নষ্ট হয়ে গেছে এই রাস্তায় অনেক মানুষ চলাচল করে । হালকা একটু বৃষ্টি হলে রাস্তার রাস্তাটির অধিকাংশ স্থান তলিয়ে যায় আমাদের বাড়ির সামনেও পানিতে তলানো থাকে অতিদ্রুত পানি নিষ্কাশনের সহ রাস্তাটির সংস্কারের দাবি জানান এলাকাবাসী।

উক্ত বিষয় নিয়ে ইউপি সদস্য আ স ম রব সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে সম্ভব হয়নি।