জাতীয়

কক্সবাজারে এনজিও অফিস থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

By Daily Satkhira

September 05, 2019

দেশের খবর: রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে কর্মরত এনজিও ‘শেড’ এর অফিস কাম গোডাউন থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র দা, কুড়াল ও লাঠি উদ্ধার করেছে প্রশাসন।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) কক্সবাজারে উখিয়ায় দুপুর ২টার দিকে মিলভিটাস্থ শেড অফিসে অভিযান চালিয়ে এ সব নিষিদ্ধ সামগ্রী জব্দ করে সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম।

তিনি সাংবাদিকদের বলেন, রোহিঙ্গাদের এই ধরনের ক্ষতিকর দা, কুড়াল, হাতুড়ি ও লাঠি সরবরাহ দেয়া নিষেধ। তাই এ সব মালামাল জব্দ করা হয়েছে।

ফখরুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এনজিও সংস্থা শেড অফিস এবং গুদামে অভিযান চালিয়ে ১ হাজার ৭০০ দা, ২ হাজার ২০০ বেলচা, ১ হাজার ১০০ হাতুড়ি, ১ হাজার ১০০ কোদাল, ১ হাজার ১০০ লাঠি জব্ধ করে উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। তবে এসব মালামাল বিতরণের অনুমতিপত্র দেখাতে না পারলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অভিযানের সময় শেড এনজিও প্রজেক্ট ম্যানেজার সরওয়ার হাসান জানান, এসব দা, কুদাল, বেলচা, ছুরি, হাতুড়ি ও লাঠিগুলো আইওএম তাদেরকে দিয়েছে। এফডি-৭ এর অনুমতি শেষ হওয়ায় ক্যাম্পে বিতরণ না করে আইওএম এসব কৃষি উপকরণ স্থানীয়দের মাঝে সরবরাহ করার জন্য শেডকে দিয়েছে বলে তিনি জানান।

তবে অভিযানের সময় শেড এর কার্যালয়ে কাউকে পাওয়া যায়নি।

জানা গেছে, এনজিও সংস্থা শেড ২০১৭ সালের আগস্ট থেকে রোহিঙ্গা ক্যাম্পে কাজ করে যাচ্ছে।