ফিচার

পাটকেলঘাটায় ফুটপাত দখলমুক্ত করতে তালা ইউএনও’র অভিযান

By Daily Satkhira

September 09, 2019

তালা ডেস্ক: পাটকেলঘাটায় তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবল হাসানের ঝটিকা অভিযানে বাজারের অবৈধ ফুটপাত দখলমুক্ত, নোংরা, ভেজাল, নষ্ট খাবার বিক্রি ও মোটরযানের উপর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা আদায় করা হয়েছে। ইউএনও’র এমন কর্মতৎপরতায় সকলেই তার প্রসংশায় পঞ্চমুখ।

রোববার বেলা ২টার দিকে পাটকেলঘাটা বাজারের বিভিন্ন সড়কের পাশে অবস্থিত দোকানীদের অবৈধ ভাবে ফুটপথ দখল করে রাখা ব্যবসায়ী প্রতিষ্ঠানের সামনের গুনগত ও ব্যবসায়ী কার্যক্রম সুষ্ঠ ভাবে পরিচালনা করার জন্য দখলকৃত স্থাপনা সরিয়ে নেওয়া, পচা-বাসী খাবার ও মোটরযানের উপর অভিযান পরিচালনা করেন।

এ সময় দন্ডবিধি আইন ১৮৬০ এর ২৬৯ ও ২৯১ ধারা, মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর ১৩৭ ধারায় ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০৯ ধারায় পাটকেলঘাটার ৫ রাস্তা মোড়ের ঘোষ ডেয়ারী কে ৫ হাজার, মোবাইল ফোন ফেয়ার কে ২ হাজার, মিল মালিক কালু ঘোষ ২ হাজার, মোটরসাইকেল চালক আব্দুল হান্নানকে ৫শ টাকা, প্রকাশ্যে ধূমপান করায় শরিফুল ইসলাম কে ২শ টাকা জরিমানা সহ ৯টি প্রতিষ্ঠান, ব্যক্তি গনকে মোট ১২ হাজার ৩শত টাকা ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে জরিমান আদায় করেন তালা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খন্দকার রবিউল ইসলাম।

এদিকে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন অবৈধ দখলদারদের উদ্দেশ্যে অভিযান শেষে পাটকেলঘাটা পাঁচ রাস্তায় উপস্থিত জনতার উদ্দেশ্য বলেন পাটকেলঘাটা বাজারে কোন প্রকার অবৈধভাবে ফুটপাত দখল করে জনসাধারণে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না। এ অভিযান চলমান থাকবে।