ফিচার

পুতুলের সাথে সূচনা ফাউন্ডেশনের সভায় সাবেক স্বাস্থ্যমন্ত্রী রুহুল হক

By Daily Satkhira

September 11, 2019

নিজস্ব প্রতিবেদক: আজ বুধবার বিকালে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর অডিটোরিয়ামে ফাউন্ডেশনের কার্যনির্বাহী পরিষদের সভায় উপস্থিত ছিলেন সূচনা ফাউন্ডেশনের চেয়ারপার্সন, প্রধানমন্ত্রী কন্যা ও অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ হোসেন পুতুল। এসময় আরও উপস্থিত ছিলেন সূচনা ফাউন্ডেশনের কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক সফল স্বাস্থ্যমন্ত্রী ও সাতক্ষীরা ০৩ আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. আ ফ ম রুহুল হক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও সূচনা ফাউন্ডেশনের ভাইস চেয়ারপার্সন প্রফেসর ডা. প্রাণ গোপাল দত্ত প্রমুখ।

উল্লেখ্য, অলাভজনক বেসরকারি প্রতিষ্ঠান সূচনা ফাউন্ডেশন নিউরো ডেভেলপমেন্ট ডিজঅর্ডার এবং মানসিক স্বাস্থ্য বিষয়ে অ্যাডভোকেসি, গবেষণা, দক্ষতা বৃদ্ধির কাজ করে আসছে।

এছাড়া অটিজম ও নিউরো ডেভেলপমেন্ট ডিজঅর্ডারে আক্রান্ত ব্যক্তি ও পরিবারবর্গকে সমাজে অর্ন্তভুক্তকরণের লক্ষ্যে আন্তর্জাতিক গবেষণালব্ধ তথ্যগুলো সবার মাঝে ছড়িয়ে দিতে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। মানসিক স্বাস্থ্য ও নিউরো ডেভেলপমেন্ট ডিজঅর্ডার সংক্রান্ত নীতিমালা ও কার্যক্রমসমূহ একীভূত ও বাস্তবায়িত করার লক্ষ্যে সায়মা ওয়াজেদ পুতুলের প্রচেষ্টায় (অটিজম স্পিকস এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার যৌথ উদ্যোগে) ২০১১ সালে গ্লোবাল অটিজম পাবলিক হেলথ ও ২০১২ সালে গ্লোবাল অটিজম বাংলাদেশের জন্ম হয়।