তালা

হাসপাতালে এসির ব্যবস্থা না হলে নিজ রুমে এসি না চালানোর ঘোষণা তালা ইউএনওর

By Daily Satkhira

September 13, 2019

তালা প্রতিনিধি: হাপাতালের অসুস্থ্য রোগীদের এসি’র ব্যবস্থা না করে নিজের কক্ষে এসি চালাবেন না বলে ঘোষণা দিয়েছেন সাতক্ষীরার তালা উপজেলার নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা রোগীদের গরমে দুর্ভোগের চিত্র দেখে, তাদের কষ্ট উপলব্ধি করে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) নিজের অফিসিয়াল ফেইসবুক প্রোফাইলে স্ট্যাটাসের মাধ্যমে এ ঘোষণা দিয়েছেন তিনি। যা নজর এড়ায়নি তালাবাসীর পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহারকারী অনেকের।

আর এই স্ট্যাটাস দেওয়ার পর থেকেই প্রশংসার জোয়ারে ভাসছেন এই উপজেলা নির্বাহী কর্মকর্তা। তার ওই স্ট্যাটাসটিতে অসংখ্য ফেইসবুক ব্যবহারকারী নিজেদের মন্তব্য জানিয়েছেন এবং নিজ নিজ টাইমলাইনে শেয়ার করেছেন। তারা সবাই তার এ উদ্যোগের প্রশংসা জানিয়ে শুভকামনা করেছেন। তার দীর্ঘায়ু কামনা করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে উপজেলা নির্বাহী অফিসারের দেওয়া হৃদয়গ্রাহী স্ট্যটাসটি হুবহু তুলে ধরা হল:

“নিজেকে অপরাধী মনে হচ্ছে। এসি রুমের মধ্যে থাকতে ভালো লাগছেনা। ফ্যাক্ট: হাসপাতালে অপারেশনের রোগী গরমের সাথে লড়ছে। রাতের তালা আমাকে বদলে দাও। কাল থেকে নিজের রুমের এসি বন্ধ থাকবে। রোগীদের ব্যবস্থা না করে ব্যবহার করবোনা। দয়া করে রুমে ঢুকে কেউ এ সি চালাতে বলবেন না। হাসপাতালের এসি হতেই হবে। এসি হবেই। কোনও ধূলো থাকবেনা। জুতো বাইরে থাকবে। আর বাথরুম থেকে গন্ধ নয় ঘ্রান আসুক।”