খেলা

জিম্বাবুয়ের বিপক্ষে আফগানদের সাত বলে সাত ছক্কা!

By Daily Satkhira

September 14, 2019

খেলার খবর: টস হেরে ব্যাট করতে নামা দুই আফগান ওপেনার ভালো শুরু করেন। তুলে ফেলেন ৫৭ রান। এরপর হযরতউল্লাহ জাজাই এবং ওপেনার ও উইকেটরক্ষক ব্যাটসম্যান রহমানউল্লাহ গুরবাজ আউট হয়ে যান। গুরবাজ করেন ৪৩ রান। জিম্বাবুয়ে ১৩.২ ওভারে আফগানিস্তানের চার উইকেট তুলে নিয়ে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয়। কিন্তু মোহাম্মদ নবী এবং নাজিবুল্লাহ জাদরান দুর্দান্ত জুটি গড়ে ম্যাচ থেকে এক প্রকার ছিটকে দিয়েছেন জিম্বাবুয়েকে।

দু’জনে শেষ ছয় ওভার চার বলে ১০৭ রান যোগ করেন। এর মধ্যে মোহাম্মদ নবী এবং নাজিবুল্লাহ জাদরান মিলে সাত বলে পরপর সাতটি ছক্কা মারেন। ১৭তম ওভারের শেষ চার বলে চারটি ছক্কা মারেন সাবেক আফগান অধিনায়ক মোহাম্মদ নবী। টেন্ডি সাতারার ওই ওভার থেকে তারা নেন ২৬ রান। এরপর ১৮তম ওভারের প্রথম তিন বলেই স্ট্রাইক পাওয়া নাজিবুল্লাহ জাদরান ছক্কা মারেন। চতুর্থ বলে আবার চার মারেন তিনি। নেভিল মাদজিভার ওই ওভার থেকে ২৫ রান নেয় জিম্বাবুয়ে।

নবী এবং নাজিবুল্লার ঝড়ে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৭ রান তোলে আফগানিস্তান। নাজিবুল্লাহ শেষ পর্যন্ত ৩০ বলে পাঁচ চার এবং ছয়টি ছয়ে ৬৯ রান করে অপরাজিত থাকেন। রান তোলেন ২৩০ স্ট্রাইক রেটে। মোহাম্মদ নবী শেষ ওভারের শেষ বলে ১৮ বলে চারটি ছক্কায় ৩০ রান করে আউট হন। টেন্ডি সাতারা এবং শন উইলিয়াম দুটি করে উইকেট নেন।