ফিচার

দলের ভেতর আগাছা-পরগাছা পরিষ্কারের অ্যাকশন শুরু

By Daily Satkhira

September 21, 2019

রাজনীতির খবর: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, দলের ভেতরে তৈরি হওয়া আগাছা-পরগাছা পরিষ্কার করতে অ্যাকশন শুরু করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুধু ঢাকা নয় সারাদেশে এ অভিযান চলবে।

শনিবার বিকেলে কক্সবাজারের পর্যটন গলফ মাঠে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত প্রতিনিধি সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, অভিযানের মাধ্যমে সারাদেশে টেন্ডারবাজ, চাঁদাবাজ, দুর্নীতিবাজ, সন্ত্রাসীদের নির্মূল করা হবে। যত বড় মাস্তান হোক, যত বড় নেতাই হোক, যত বড় প্রভাবশালী হোক কাউকে ছাড় দেওয়া হবে না।

ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গাদের না ফেরাতে মিয়ানমারের হাতে অজুহাতের অস্ত্র তুলে দিচ্ছে বিএনপি। তারা আন্দোলন সংগ্রামে ব্যর্থ হয়ে বিদেশে বসে বাংলাদেশের সরকারকে হটানোর চেষ্টা করছে। গত দুই বছরে তারা দেশের বিরুদ্ধে বিদেশে বিভিন্ন রকম নালিশ করলেও রোহিঙ্গা ইস্যুতে কোনো কথা বলেনি। এখন তারা মিয়ানমারের হাতে অজুহাতের অস্ত্র তুলে দিচ্ছে রোহিঙ্গাদের না ফেরাতে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সম্মেলনে গেছেন রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায়ের সমর্থন আদায়ের জন্য, মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ সৃষ্টির জন্য। শেখ হাসিনা ও তার সরকার এ দেশের জনগণের সঙ্গে রয়েছে।

দলের ভেতর শুদ্ধি অভিযান শুরু হয়েছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘যত বড় নেতাই হোক কাউকে ছাড় দেওয়া হবে না। টেন্ডারবাজ দুর্নীতিবাজ চাঁদাবাজ যে যেখানে আছ, সাবধান হয়ে যাও।’

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফার সভাপতিত্বে প্রতিনিধি সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।