জাতীয়

বন্দুকযুদ্ধে রোহিঙ্গা দম্পতি নিহত

By Daily Satkhira

September 22, 2019

দেশের খবর: কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা দম্পতি নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন তিন পুলিশ সদস্য।

রোববার (২২ সেপ্টেম্বর) ভোর রাত আড়াইটার দিকে টেকনাফের হ্নীলা লেদা ২৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকের রাস্তায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে দুইটি এলজি, একটি থ্রি কোয়ার্টার, ৮ রাউন্ড কার্তুজ ও ১২ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করা হয়।

নিহতরা হলেন, টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকের মৃত কাদের হোসেনের ছেলে দিল মোহাম্মদ (৩২) ও তার স্ত্রী জাহেদা বেগম (২৭)।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, শনিবার রাতে লেদা রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে একটি অস্ত্রসহ রোহিঙ্গা দম্পতি দিল মোহাম্মদ ও জাহেদাকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদের পর তাদের নিয়ে পুলিশ ওই রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র উদ্ধারে যায়। এ সময় একদল সন্ত্রাসী পুলিশের ওপর গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে ঘটনাস্থলে দিল মোহাম্মদ ও জাহেদাকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। গুলিবিদ্ধ অবস্থায় তাদের দুই জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ওসি প্রদীপ আরো জানান, নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। রোহিঙ্গা ক্যাম্প এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।