ফিচার

প্রশাসনের নাকের ডগায় ক্যাসিনো, নিন্দা ১৪ দলের

By Daily Satkhira

September 26, 2019

দেশের খবর: ঢাকায় প্রশাসনের নাকের ডগায় অবৈধ জুয়ার ক্যাসিনো গড়ে ওঠায় প্রশাসনের ব্যর্থতা ও নির্লিপ্ততার জন্য নিন্দা জানিয়েছেন ক্ষমতাসী দল আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট।

এ বিষয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, আমরা বিস্মিত হয়েছি, দুঃখ পেয়েছি। ঢাকা শহরে প্রশাসনের নাকের ডগায় কীভাবে অবৈধ ক্যাসিনোর কাজগুলো সম্পন্ন হয়েছে এটা ভেবে। প্রশাসনের ব্যর্থতা ও নির্লিপ্ততার জন্য নিন্দা জানাচ্ছি।

আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, কিছু দুর্বৃত্তের কারণে সরকারের অর্জন ম্লান হয়ে যাবে এটা আমরা মেনে নিতে পারি না। এর বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অভিযান শুরু করেছেন ১৪ তার সঙ্গে আছে। তবে দুর্বৃত্তদের বিরুদ্ধে যে ব্যবস্থা নেওয়া হচ্ছে এর সুযোগ নিয়ে কোনো অশুভ শক্তি যাতে চক্রান্ত করতে না পারে সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে, কোনো অশুভ শক্তি যেন গুটিকয়েক দুর্বৃত্তের জন্য কোনোভাবে সুযোগ নিতে না পারে। দুর্বৃত্তায়নের সঙ্গে যারা জড়িত তাদের সবার বিরুদ্ধে ব্যবস্থ নিতে হবে।

কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র বলেন, দুর্নীতি, সামাজিক অপরাধ, ক্যাসিনো বন্ধে যে অভিযান শুরু হয়েছে এতে আমরা আনন্দিত, এটাকে আমরা অভিনন্দন জানাই। পাশাপাশি আমরা দুঃখিত ও বিস্মৃত যে কিছু রাজনৈতিক কর্মী এই দুর্নীতি, অপকর্মের সঙ্গে জড়িত। ঢাকা শহরের নাকে ডগায় এই সব অপকর্ম হয়েছে কিন্তু প্রশাসন নিলিপ্ত ছিল। আমরা এর নিন্দা জানাই।

মোহাম্মদ নাসিম জানান, আগামী বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিক মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে ১৪ দলের পক্ষ্য থেকে ১৮ মার্চ কর্মসূচি নেওয়া হয়েছে। ওই দিন সন্ধ্যা ৬টায় মানিক মিয়া এভিনিউয়ে সমবেত হয়ে মোমবাতি প্রজ্জল করে শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রাটি ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে গিয়ে শেষ হবে। এটা হবে ১৪ দলের প্রথম কর্মসূচি। এর পর আরও কর্মসূচি থাকবে।

জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেন, আমরা বলছি কোনো দল দেখে, কোনো মুখ দেখে যেনো ব্যবস্থা নেওয়া না হয়। যে অপরাধী তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নিতে হবে। প্রশাসন থেকে দুর্নীতির কালো বিড়াল ধ্বংস করতে হবে। রাজনৈতিক দল থেকে দুবৃত্তদের বের করে দিতে হবে।

১৪ দলের সভার শুরুতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে তাঁর দীর্ঘায়ু কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

এর আগে মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, গণতন্ত্রী পার্টির ডা. শাহাদাত হোসেন, ঢাকা মহানগর ১৪ দলের সমন্বয়ক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার প্রমুখ বক্তব্য রাখেন।