সাতক্ষীরা

জলবায়ু নায্যতায় ৫ দফা দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন

By Daily Satkhira

September 27, 2019

আসাদুজ্জামান: “একটাই পৃথিবী, একটাই বাংলাদেশ, বাঁচাও পৃথিবী, বাাঁচও বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব জলবায়ু ধর্মঘটের সাথে সংহতি প্রকাশ করে জলবায়ু নায্যতায় ৫ দফা দাবীতে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছ।

সচেতন নাগরিক কমিটির (সনাক) আয়োজনে শুক্রবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে উক্ত মানবন্ধন কর্মসুচি পালিত হয়। টিআইবির ইয়েস দলনেতা বিউটি আক্তারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মমতাজ আহমেদ বাপী, নাগরিক আন্দোলন মঞ্চের সভাপতি এড, ফাহিমুল হক কিসলু, সনাক সদস্য অধ্যক্ষ অঅব্দুল হামিদ, কিশোরী মোহন সরকার, ভারতেশ্বরী সরকার, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, প্রথম আলো বন্ধু সভার সভাপতি জাহিদা জাহান মৌ প্রমুখ।

মানববন্ধন থেকে বক্তারা, বৈশ্বিক তাপমাত্রা বৃদ্ধির হার সীমিত করা, দীর্ঘমেয়াদী জলবায়ু অর্থায়ন, উন্নয়ন সহায়তার অতিরিক্ত নতুন ও অতিরিক্ত জলবায়ু তহবিল বরাদ্দ, জলবায়ু অর্থায়নে ন্যায়বিচার ও ন্যায্যতা নিশ্চিতকরন এবং প্যারিস চুক্তি বাস্তবায়নে জনঅংশ গ্রহন মূলক কর্মকৌশল বাস্তবায়নসহ ৫ দফা দাবী তুলে ধরেন। বক্তারা এ সময় জলবায়ু পরিবর্তন মোকাবেলায় দায়ী শিলোপন্নত দেশসহ বিশ্বের প্রতিটি দেশের প্রতিশ্রুতি রক্ষার জোর দাবী জানান।