জাতীয়

বহুল আলোচিত সেই শীর্ষ সন্ত্রাসী জিসান দুবাইয়ে গ্রেফতার

By Daily Satkhira

October 04, 2019

অনলাইন ডেস্ক: বহুল আলোচিত ও শীর্ষ সন্ত্রাসী জিসানকে দুবাইয়ে গ্রেফতার করা হয়েছে। বুধবার (২ অক্টোবর) রাতে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ইন্টারপোল বাংলাদেশ শাখার ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোর (এনসিবি) অতিরিক্ত মহাপরিদর্শক (এআইজি) মহিউল ইসলাম । তাকে বাংলাদেশে ফিরিয়ে আনার ব্যাপারে পদক্ষেপ নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) এআইজি মহিউল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘দুবাইয়ের কর্তৃপক্ষের সঙ্গে এনসিবির পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছে। তারা আমাদের জিসানের গ্রেফতারের বিষয়ে জানিয়েছেন। আমরা তাকে দেশে ফিরিয়ে আনার জন্য প্রয়োজনীয় কাগজপত্র তৈরী করছি।’

পুলিশ সদর দফতরের সূত্রে জানা যায়, জিসানের কাছে একটি ভারতীয় পাসপোর্ট ছিল। পাসপোর্টে তার নাম ছিল আলী আকবর চৌধুরী।

২০০২ সালে মালিবাগের সানরাইজ হোটেলে ডিবির দুই ইন্সপেক্টরকে সরাসরি হত্যা করে আলোচনায় আসে জিসান। এর পরে দীর্ঘ সময় আত্মগোপনে থাকে জিসান। ২০০৫ সালে জিসান ভারতে চলে যায়। সেখানে ২০০৯ সালে কোলকাতা পুলিশের হাতে আটক হয় জিসান। সেখান থেকে ছাড়া পাওয়ার পরে কোলকাতায় বসেই নিয়ন্ত্রণ করতেন ঢাকার চাঁদাবাজি। জিসান ভারতীয় পাসপোর্ট নিয়ে দুবাই যায় বছর দুয়েক আগে। আর এর পরে সেখান থেকেই ঢাকার সঙ্গে যোগাযোগ রাখতো জিসান। মালিবাগ, মগবাজার, খিলগাঁও এলাকার আলোচিত সন্ত্রাসী জিসান বিরুদ্ধে ঢাকায় একাধিক হত্যা ও চাঁদাবাজির মামলা রয়েছে। সাম্প্রতিক সময়ে ঢাকা দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া এবং যুবলীগ নেতা জিকে শামীম গ্রেপ্তার হওয়ার পর জিসানের নাম আলোচনায় আসে।