খেলা

চার ম্যাচ নিষিদ্ধ মেসি!

By Daily Satkhira

March 28, 2017

লাইন্সম্যানের সঙ্গে অশোভন আচরণ করায় চার ম্যাচ নিষিদ্ধ হয়েছেন আর্জেন্টিনার ফুটবল তারকা লিওনেল মেসি। এর সঙ্গে দশ হাজার সুইস ফ্রাঙ্ক জরিমানাও করা হয়েছে বার্সেলোনার এই তারকা ফুটবলারকে। আজ ফিফার ডিসিপ্লিনারি কমিটি এই সিদ্ধান্ত জানিয়েছে।

বিশ্বকাপে আর্জেন্টিনার পরবর্তী ম্যাচ বলিভিয়ার বিপক্ষে। নিষিদ্ধ হওয়ায় এই ম্যাচে দলের সঙ্গে থাকবেন না মেসি। কেবল তাই নয় উরুগুয়ে, ভেনিজুয়েলা ও পেরুর বিপক্ষে ম্যাচেও খেলবেন না মেসি।

এর আগে গত ম্যাচে ঘরের মাঠে চিলির বিপক্ষে ১-০ গোলের জয় পায় আর্জেন্টিনা। সেই ম্যাচে বিতর্কিত এক সিদ্ধান্তের প্রতিবাদে ম্যাচ অফিশিয়ালের সঙ্গে মৌখিক বিতর্কে জাড়িয়ে পড়েন বার্সেলোনা সুপারস্টার। ম্যাচের দ্বিতীয়ার্ধে লাইন্সম্যান মার্সেলো ভন গাচ্চিকে গালাগালও করেন এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে সেরা ফুটবলারটি। এমনকি ম্যাচ শেষে ম্যাচ রেফারির সঙ্গে হাত মেলাতেও অস্বীকৃতি জানান আর্জেন্টাইন অধিনায়ক। এর ফলেই কনমেবল গভনিংবডির ডিসিপ্লিনারি কমিটি মেসির এই আচরণের জন্য শাস্তি নির্ধারণ করল।

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে ১৩ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিনে রয়েছে আর্জেন্টিনা। ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। শীর্ষ চারটি দল সরাসরি রাশিয়া বিশ্বকাপে খেলবে।