বিনোদন

তখন মৌসুমী এখন মৌসুমী!

By Daily Satkhira

October 13, 2019

বিনোদন সংবাদ: বাংলাদেশের চলচ্চিত্র জগতে অভিনেত্রী মৌসুমী একটি ঝড়ের নাম, যে ঝড় এসে লণ্ডভন্ড করে দিয়েও থেমে থাকে নি। পুরো নাম আরিফা পারভিন মৌসুমী। বাংলা চলচ্চিত্রে মৌসুমীর আগমন এমনই দমকা হাওয়ার মতো। এলাম দেখলাম আর জয় করলাম – এসব বিশেষণ মৌসুমীর জন্য প্রযোজ্য। বাংলা চলচ্চিত্রে আবির্ভাব ঘটিয়ে যে দুই জুটি তুমুল আলোচিত হন এরা হলেন মৌসুমী-সালমান ও শাবনাজ-নাঈম।

শাবনাজ-নাঈম জুটি আসেন চাঁদনী ছবি দিয়ে। চাঁদনী ছবি সে সময় তোলপাড় করে ফেলে সিনেপাড়া থেকে সারাদেশ। বাংলা চলচ্চিত্রে তিনি নবাজাদা হিসেবেই পরিচিত ছিলেন। কেয়ামত থেকে কেয়ামত ছবির মাধ্যমে মৌসুমী-সালমান জুটির আবির্ভাব হলেও পর্দায় তাদের মোটেও আনকোড়া মনে হয় নি। ঝড় তোলেন একের পর এক হিট ছবি দিয়ে। অন্তরে অন্তরে ছবি গানে কাহিনিতে তুমুল হইচই ফেলে দেয় সারাদেশে।

মৌসুমীর শুরুটা কেয়ামত থেকে কেয়ামত দিয়ে হলেও এ পর্যন্ত দুই শতাধিক ছায়াছবিতে অভিনয় করেছেন তিনি। এছাড়া পরিচালক হিসেবেও তিনি একজন সফল ব্যক্তিত্ব। ২০০৩ সালের চলচ্চিত্র কখনো মেঘ কখনো বৃষ্টি পরিচালনার মাধ্যমে একজন পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

মৌসুমী ১৯৯৬ সালে বিয়ে করেন আরেক তারকা অভিনেতা ওমর সানীকে। ওমর সানীও মৌসুমীকে ‘চিরসবুজ অভিনেত্রী’ হিসেবে আখ্যা দেন। ‘হোয়াট এ ইনক্রিডেবল’ পিচকার লিখে তিনি মৌসুমীর দুই বছরের একটি ছবি পোস্ট করেন তার ফেসবুক টাইমলাইনে। মৌসুমীর অভিনয় থেকে শুরু করে রান্না সবকিছুতেই ওমর সানীর প্রসংশা লেগে আছে। মৌসুমী একজন সফল অভিনেত্রী, সফল পরিচালক ও সফল স্ত্রীও বটে।