জাতীয়

গণপূর্তের সেই ২ প্রকৌশলীর সম্পদের হিসাব চেয়ে দুদকের নোটিশ

By Daily Satkhira

October 22, 2019

দেশের খবর: টেন্ডার, চাঁদাবাজি, অস্ত্রবাজি এবং অর্থ পাচারের অভিযোগে গ্রেফতার করা হয়েছে যুবলীগের সমবায় সম্পাদক জিকে শামীমকে। তার কাছে কমিশন নিয়ে ঠিকাদারী কাজ পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে গণপূর্ত বিভাগের পাঁচজন কর্মকর্তার বিরুদ্ধে। তাদের বিরুদ্ধে প্রাথমিক অনুসন্ধান শুরু হয়েছে।

ওই পাঁচজনের মধ্যে সদ্য সাবেক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম ও তার স্ত্রী রাশেদা ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবদুল হাই ও তার স্ত্রী বনানী সুলতানার সম্পদের হিসাব চেয়ে নোটিশ দিয়েছে দুদক।

সোমবার (২১ অক্টোবর) দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের স্বাক্ষরে তাদের আবাসিক ঠিকানায় পাঠানো চিঠিতে আগামী ২১ কার্য দিবসের মধ্যে সমুদয় সহায় সম্পদের বিবরণী দাখিল করতে বলা হয়েছে।

জানা গেছে, দুদকের প্রাথমিক অনুসন্ধানে রফিকুল ইসলামের ১ কোটি টাকার কিছু বেশি সম্পদ ও আবদুল হাইয়ের দেড় কোটি টাকার সম্পদের তথ্য মিলেছে। তবে তাদের এই সম্পদই আছে তা মনে করছে না দুদক। সে কারণে তাদের কাছ থেকে হিসাব তলব করা হয়েছে। তাদের কাছ থেকে বিবরণী পাওয়ার পর অন্যান্য মাধ্যম থেকে দুদকের টিম বাকি তথ্য সংগ্রহ করবে। তারা দেশের বাইরে অর্থ পাচার করেছেন- এমন তথ্যও রয়েছে দুদকের কাছে।

তবে সরকারি যেসব কর্মকর্তাদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু হয়েছে তাদের সম্পদের হিসাব চেয়ে নোটিশ জারি করা হচ্ছে।