ফিচার

নির্বাচন নিয়ে বক্তব্যের জন্য মেননের দুঃখ প্রকাশ

By Daily Satkhira

October 23, 2019

দেশের খবর: একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে নিজের বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

তিনি বলেছেন, নির্বাচন সম্পর্কিত তার অনাকাঙ্খিত অতিশয় উক্তিকে কেন্দ্র করে যে বিভ্রান্তি তৈরি হয়েছে, সেজন্য তিনি দুঃখিত। ওয়ার্কার্স পাটি ১৪ দলে ছিল এবং আছে। মৌলবাদ ও সাম্প্রদায়িকতাবিরোধী লড়াই করতে ঐক্যের কোন বিকল্প নেই।

বুধবার ঢাকার দোহারে ওয়ার্কার্স পার্টির ঢাকা জেলা সম্মেলনের উদ্বোধনী সমাবেশে রাশেদ খান মেনন এসব কথা বলেন। ঢাকা জেলা সভাপতি আব্দুল বারেকের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন- দলের পলিটব্যুরো সদস্য নুরুল হাসান, মাহমুদুল হাসান মানিক ও কেন্দ্রীয় কমিটির সদস্য করম আলী।

গত শনিবার বরিশালে দলীয় ফোরামের এক সভায় ১৪ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা রাশেদ খান মেনন বলেছিলেন, ‘আমি নির্বাচিত সংসদ সদস্য। এরপরও আমি সাক্ষ্য দিচ্ছি, গত নির্বাচনে জনগণ ভোট দেওয়ার সুযোগ পায়নি’।

তার এই বক্তব্য নিয়ে ক্ষমতাসীন মহল ও ১৪ দলে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, মেননের কাছে তার এমন বক্তব্যের ব্যাখ্যা চাওয়া হবে। তার সঙ্গে আলোচনা করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পরে রোববার মেনন তার বক্তব্যের একটি ব্যাখ্যা দিয়ে বিবৃতিও দিয়েছেন।

এ প্রসঙ্গ দোহারের সমাবেশে মেনন আরও বলেন, তিনি বলতে চান, নির্বাচনে মানুষের আস্থা সৃষ্টি করতে হবে। এজন্যই নির্বাচনকে যথাযোগ্য রাজনৈতিক মযার্দায় ফিরিয়ে আনতে হবে।

মেনন বলেন, বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে এবং সামনের দিকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করবে। কিন্তু উন্নয়নকে স্থায়ী করতে হলে জনগণের দোড়গোড়ায় পৌঁছে দিতে বৈষম্য ও দুর্নীতি দূর করতে হবে। মানুষের অংশীদারিত্বকে নিশ্চিত করতে হবে।