কলারোয়া

বিআরটি এর চেয়ারম্যান মশিয়ার ওএসডি, দায়িত্বে কামরুল

By Daily Satkhira

October 24, 2019

দেশের খবর: লাইসেন্স সরবরাহসহ বিভিন্ন খাতে দুর্নীতির অভিযোগ উঠার পর বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এর চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে মো. মশিয়ার রহমানকে। আর তার জায়গায় অতিরিক্ত দায়িত্ব হিসেবে যোগ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. কামরুল আহসান।

বুধবার (২৩ অক্টোবর) থেকে বিআরটিএর চেয়ারম্যানের দায়িত্ব পালন শুরু করেছেন ড. মো. কামরুল আহসান। আর মশিয়ারকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ফিরিয়ে নেওয়া হয়েছে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের বিআরটিএ শাখার সহকারী সচিব মো. লিয়াকত আলী স্বাক্ষরিত মঙ্গলবারের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২০ অক্টোবরের স্মারক ও ২০১৮ সালের ১৭ ডিসেম্বরের প্রজ্ঞাপনমূলে বিআরটিএ চেয়ারম্যান মো. মশিয়ার রহমানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করায় তাকে ২২ অক্টোবর ২০১৯ অপরাহ্নে অবমুক্ত করা হলো।

জানা গেছে, গাড়ি চালনার লাইসেন্স সরবরাহসহ বিআরটিএর বিভিন্ন খাতে একের পর এক দুর্নীতির অভিযোগ উঠছিল। এসব বিষয়ে দেশের বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এরপরই সংস্থার ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে মশিয়ার রহমানকে সরিয়ে দেওয়া হলো। উল্লেখ্য, মশিয়ার রহমান সাতক্ষীরার কলারোয়া উপজেলার সন্তান।

এদিকে বিআরটিএর চেয়ারম্যান হিসেবে কাজে যোগ দিয়েছেন ড. মো. কামরুল আহসান। তিনি জানিয়েছেন, সংস্থাটিতে যেসব সমস্যা আছে সেগুলো দ্রুত সমাধানের জন্য তিনি প্রয়োজনীয় উদ্যোগ নেবেন।